একদম কম খরচে বানিয়ে ফেলুন দুর্দান্ত সুন্দর ডিজাইনের একতলা বাড়ি

আমা’দের মধ্যে কম বেশি প্রত্যেকের সবথেকে নিজের একটি ছোট্ট বাড়ি তৈরি করার সখ থাকে । কিন্তু অর্থের অভাবে বা অন্য কোনো কারণে হয়ে ওঠে না । যদিও আমা’দের মধ্যে অনেকেই চাকরির পাশাপাশি টাকা সঞ্চয় করে চলেন শুধুমাত্র বাড়ি তৈরি করার জন্য ।

তবুও দিন শেষে দেখা যায় যে বাড়ি তৈরি করতে গেলে বর্তমান প্রজন্মের যতটা পরিমাণ টাকার প্রয়োজন ততটা পরিমাণ টাকা জমিয়ে ওঠা হয়ে ওঠে না । কাজে স্বপ্ন থেকে যায় অধ’রা । কিন্তু আজ আপনাদের সামনে বলতে চলেছি কম খরচে কিভাবে একতলা বা দোতলা বাড়ি আপনি তৈরি করতে পারবেন ।

যারা সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়েছে বা যারা বাড়ির প্ল্যান পাস করে তাদের কাছে গেলে আপনি খুব সহজেই বুঝতে পারবেন যে কম খরচে কিভাবে একতলা বা দোতলা বাড়ি তৈরি করা যায় । শুধুমাত্র খরচ কম নয় তার পাশাপাশি কম জায়গার মধ্যে ও অত্যাধুনিক ডিজাইনের বাড়ি তৈরি করার পরামর’্শ তারা দিয়ে থাকবে

আপনাকে । ঠিক সেরকমই একটি বি’ষয় নিয়ে আজকের আলোচনা ।প্রথমেই বাড়িটির সদর দরজার দু’পাশে অর্থ বাম দিক এবং ডান দিকে দুটি আলাদা আলাদা বারান্দা । তারপরে বাড়ির সদর দরজা । বাড়ির সদর দরজার ঢুকেই একটা ড্রইং রুম । অর্থাৎ যেখানে বাইরের লোকজন এসে বসে আড্ডা দিতে পারবেন । তারপর সেই ড্রইংরুমের থেকে সোজা এগিয়ে গেলে যাব’ো ডাইনিং রুম ।

প্রস’ঙ্গত উল্লেখ্য ড্রইংরুমের দিকে এবং ডান দিকে দুটি বেডরুমে ব্যবস্থা রয়েছে । এই ডাইনিং রুমের পাশে রয়েছে রান্নাঘর এবং একটা কমন বাথরুম। বাথরুমে পাশে পাওয়া যাব’ে সিঁড়ি যা দিয়ে ওঠা যাব’ে ছাদে । এর পাশাপাশি বলে রাখি যে রান্নাঘরের পাশে রয়েছে আরো একটি বেডরুম অর্থাৎ মত তিনটি বেডরুম।সম্পূর্ণ বাড়ি

স্ট্রাকচার টি তৈরি করতে আপনার বর্তমান যুগে ১৫ থেকে ১৬ লাখ টাকা ব্যয় করতে হবে । অত্যাধুনিক ডিজাইন করে বানানো হয়েছে এই বাড়িটি এবং এই বাড়িটি আপনি চাইলে আপনার মনের মতন আরও কিছু নতুন ডিজাইন যোগ করতে পারেন সে ক্ষেত্রে বাড়বে কিছুটা ব্যয় ।