একই ব্যাচে ম্যাজিষ্ট্রেট হলেন আপন দুই বোন

সিলেটের কানাইঘাট সদর ইউপির ছোট দেশ গ্রামের ডা. শামসুল ইসলাম চৌধুরীর দুই মেয়ে ফাতেমা তুজ জোহরা চাঁদনী ও সাদিয়া আফরিন তারিন চলতি ৩৮তম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে চুড়ান্ত সুপারিশ প্রাপ্ত হয়েছেন।

স্কুল জীবন থেকেই অত্যন্ত মেধাবী এই দুই বোন। তাদের ছোট বোন মেধাবী সামিয়া প্রীতি শাবিপ্রবিতে অধ্যয়নরত। তাদের গর্বিত পিতা ডা. শামসুল ইসলাম চৌধুরী কানাই ঘাট উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক মেডিক্যাল অফিসার।

আরও পড়ুন=এবার ২০২১ সালের এসএসসি ও দাখিল পরীক্ষা বাতিলের দাবিতে সড়কে নেমেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার ‘করোনার মধ্যে এসএসসি ও দাখিল পরীক্ষা নয়’ ব্যানারে দেশের একাধিক জেলায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।আন্দোলরত শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয়েছে, আমাদের জন্যেও অটোপাসের সিদ্ধান্ত দেয়া হোক। কারণ আমরা শুধুমাত্র ক্লাস ৯-এ ক্লাস করার সুযোগ পেয়েছি। তারপর ক্লাস ১০-এর প্রথম দিকেই করোনার জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। এর মাধ্যমে আমাদের পড়ালেখায় খারাপ প্রভাব পড়েছে।

শিক্ষার্থীরা আরো বলেন, এই পরিস্থিতিতে আমাদের পড়ালেখা চালিয়ে যাওয়া কঠিন হয়ে পড়েছে। এছাড়াও অনলাইন ক্লাস থেকে অর্ধেকের বেশি শিক্ষার্থীই বঞ্চিত ছিল। এর জন্য আমাদের পাঠদান অসম্পূর্ণ থেকে যায়। তাছাড়া সামনে শীতে করোনার প্রকোপ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। সবমিলিয়ে পরীক্ষার জন্য আমরা প্রস্তুতি নিতে পারিনি।

এসএসসি ও দাখিল পরীক্ষা বাতিলের দাবিতে হবিগঞ্জে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় হবিগঞ্জ নগরীর টাউন হল রোড এলাকায় এসএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীদের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।মানববন্ধনে রাসেল খান নামে এক শিক্ষার্থী বলেন, আমরাও এইচএসসি শিক্ষার্থীদের মতো অটো প্রমোশন চাই। কারণ আমাদেরও দীর্ঘ ৭-৮ মাস পড়ালেখা হয়নি। তারপরও বলা হচ্ছে এসএসসি পরীক্ষা হবে। এটা কি করে সম্বব?