এই মুখ আর দেখাবোনা: সাকিব

বাংলাদেশের ক্রিকেটে সাম্প্রতিক সময়ের অন্যতম সেরা তারকা সাকিব আল হাসান। শুধু খেলার মাঠেই নয় বরং এর বাহিরেও সবসময়ই কোনো না কোনো কারণে আলোচনায় থাকতে পছন্দ করেন এই তারকা ক্রিকেটার। তবে এবার তিনি আলোচনায় আসলেন নিজের দেয়া এক ফেসবুক স্ট্যাটাসের জন্য।

বুধবার (৪ জুলাই) সন্ধ্যা ৭ টায় নিজের ফেসবুক স্ট্যাটাসে সাকিব লিখেন, এই মুখ আর দেখাবোনা। তবে এই স্ট্যাটাসের পিছনের কারন সম্পর্কে কিছুই জানাননি তিনি। তার স্ট্যাটাসটি ইতিমধ্যে ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার। এতে কমেন্ট করেছেন ৪০ হাজারের ও বেশি ভক্ত।

উল্লেখ্য, বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণার পর তামিম ইস্যুতে বেশ সরগরম ছিল দেশের ক্রিকেটাঙ্গন। টাইগার ওপেনারের আকস্মিক দল থেকে বাদ পড়ায় নানা প্রশ্নের সৃষ্টি হয়। এরপর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে দেশের দুই সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান এবং তামিম ইকবাল৷ বিশ্বকাপ দলে তামিমের না থাকার পেছনে অনেকের কাঠগড়ায় সাকিব।

যদিও দাবি করা হয়, ফিটনেস ইস্যুর কারণেই তামিমকে স্কোয়াডে নেওয়া হয়নি। তাকে নিয়ে টিম ম্যানেজমেন্টও নাকি কোনো ঝুঁকি নিতে চায়নি। অবশ্য বাদ পড়ার পর এক ভিডিও বার্তায় মুখ খুলেছেন তামিম। সাকিবকে নিয়ে সরাসরি কিছু না বললেও তামিমের মতে, তাকে মিডল অর্ডারে ব্যাট করতে বলায়-ই দল থেকে সরে গেছেন তিনি নিজেই।

এরপর সাকিবও এক সাক্ষাৎকারে তামিমের ব্যাটিং পজিশন পাল্টে খেলতে না চাওয়ার মানসিকতাকে ‘বাচ্চামো’ বলে উল্লেখ করেছেন। এছাড়া আরও অনেক বিষয়ে জাতীয় দল সতীর্থকে নিয়ে তাচ্ছ্বিল্য করে কথা বলেন সাকিব।