আমি চাই সবাই কোরআন শিখুক, পাঁচ ওয়াক্ত নামায পড়ুকঃ জাহানারা

বাংলাদেশ নারী ক্রিকেট দলের এক উজ্জ্বল নক্ষত্র জাহানারা। বরাবরই তিনি আলোচনায় থাকেন। ফের খবরের শিরোনাম হলেন এই তারকা ক্রিকেটার।নতুন খবর হচ্ছে, নারী ক্রিকেটার জাহানারা জানালেন, দলের মধ্যে যাদের আগ্রহ আছে, তাদের সবাইকেই কুরআন তিলাওয়াত

শেখান তিনি। তার কথা, ‘আমি আসলে আমার সতীর্থদের কুরআন পড়াই। সিনিয়র-জুনিয়র যাদেরই আগ্রহ আছে, যারা ইচ্ছুক…, তাদের সবাইকেই পড়াই।

আমি নিজে নিয়মিত কুরআন তিলাওয়াত করি। আমি চাই তারাও কুরআন পড়ুক, নামাজ পড়ুক পাঁচ ওয়াক্ত। এজন্য আরকি, আমি এটা করি।’

আরু পরুন= মাত্র এক কেজি বরই দিয়ে ব্যবসা শুরু করেন। প্রথমে ভেবেছিলেন বিক্রি না হলে নিজেই খাবেন। এ বরই দিয়ে তৈরি আচারই বিক্রি করেছেন দোকানে ফেরি করে। নিজের অদম্য ইচ্ছা ও মানসিক শক্তির জোরে দাঁড়িয়েছেন নিজের পায়ে। মাত্র এক বছরের ব্যবধানে দেশের গণ্ডি পেরিয়ে এখন তার অর্ডার আসে মধ্যপ্রাচ্যসহ ইউরোপ, আমেরিকা থেকেও।

সফল এ নারী উদ্যোক্তা হবিগঞ্জ শহরের নাতিরাবাদ এলাকার বাসিন্দা সিরাজ মিয়ার মেয়ে মনোয়ারা বেগম। তিনি এখন স্বপ্ন দেখেন একটি কারখানা স্থাপনের। গড়ে তুলতে চান শিল্প প্রতিষ্ঠান। তার চোখে মুখেও সে স্বপ্নের হাতছানি।অসুস্থ বাবা, এক ভাই ও তিন বোন মিলে তাদের

সংসার। মা মারা গেছেন বেশ কয়েক বছর আগে। ভাইবোনের মধ্যে তৃতীয় মনোয়ারা। বড় দুই বোনের বিয়ে হয়েছে। ভাইও বিয়ে করেছেন। একমাত্র তিনিই অবিবাহিত।