আমিই সৃজিতের বড় গিফট: মিথিলা

টেবিলে সাজানো কেক কাটছেন সৃজিত মুখার্জি। তার বাঁ পাশে দাঁড়ানো তার স্ত্রী রাফিয়াথ রশীদ মিথিলা। সৃজিতের ডান পাশে দাঁড়িয়ে আছেন মিথিলার বোন মিম। অন্তর্জালে ছড়িয়ে পড়া ছবিতে এমন দৃশ্য দেখা যায়।শনিবার (২৩ সেপ্টেম্বর) ছিল সৃজিতের জন্মদিন। এদিন ৪৭ বছর বয়সে পা রাখেন এই নির্মাতা। এ উপলক্ষে পার্টির আয়োজন করা হয়। তাতে উপস্থিত ছিলেন দুই বাংলার একঝাঁক তারকা। এদিন এক ছাদের নীচে পাওয়া দেখা গেছে জয়া আহসান ও মিথিলাকে। পার্টিতে এ যুগলের পোশাকেও ছিল রং মিলান্তি। তবে এটা প্ল্যান করে নয়, ‘মাঝেমাঝে হয়ে যায়’—বললেন মিথিলা।

এই বিশেষ দিনে সৃজিতকে কী উপহার দিলেন স্ত্রী? এ অভিনেত্রী বলেন, ‘ওর গিফট পাওয়া ঢাকা থেকে শুরু হয়েছে। গত এক সপ্তাহ ঢাকায় ছিল, প্রচুর খাওয়া-দাওয়া হয়েছে, উপহারও পেয়েছে। এখন আর সারপ্রাইজের কিছু নেই, গিফটও দিয়েছি। আজ যে পাঞ্জাবিটা পরেছে সেটাও আমি দিয়েছি। আর এই যে আমি এসেছি, সেটাই তো ওর কাছে বড় গিফট’।

জন্মদিনে স্বামীর জন্য বিশেষ কিছু রান্না করেননি মিথিলা, কারণ বাংলাদেশে সৃজিতকে প্রচুর কিছু খাইয়েছেন বলেও জানান তিনি।অপরদিকে সৃজিত-মিথিলার বিচ্ছেদ নিয়ে গুঞ্জনে বেশ বিরক্ত এই অভিনেত্রী। তিনি বলেন, ‘এই গুঞ্জন নিয়ে আমি কোনও কথাই বলতে চাই না। খুব সাধারণ সংসার আমাদের। কোনও আলাদা হ্যাপিনেসের কিছু নেই। সুখ-দুঃখ, চড়াই-উতরাই নিয়েই আমাদের সংসার’।

২০১৯ সালের ৬ ডিসেম্বরে বিয়ে করেন সৃজিত মুখার্জি ও রাফিয়াত রাশিদ মিথিলা। কলকাতায় সৃজিতের ফ্ল্যাটে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়েতে সৃজিত-মিথিলার পরিবারের ঘনিষ্ঠজনরা উপস্থিত ছিলেন।

মিথিলা-সৃজিতের পরিচয় হয় সংগীতশিল্পী অর্ণবের একটি মিউজিক ভিডিওতে কাজের মাধ্যমে। সেখান থেকেই বন্ধুত্ব, তারপর প্রেম। সৃজিতের সঙ্গে বিয়ের আগে জনপ্রিয় সংগীতশিল্পী তাহসানের সঙ্গে মিথিলার বিয়ে হয় ২০০৬ সালের ৩ আগস্ট। তাদের বিচ্ছেদ হয় ২০১৭ সালের জুলাইয়ে।