আপনারা গালি দিলেও সাকিবদের সঙ্গে আছি: মাশরাফি

বিশ্বকাপের মূল পর্বে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। ৭ অক্টোবর অনুষ্ঠিত হবে ম্যাচটি। বাইরের নানা বিতর্কের মধ্যে প্রস্তুতি ম্যাচে টাইগারদের বড় জয় স্বস্তি এনে দিয়েছে ক্রিকেটপ্রেমীদের মধ্যে। এবারের বিশ্বকাপকে ঘিরে বড় স্বপ্ন দেখছে সমর্থকরা। টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফিও এবারের দল নিয়ে বেশ আশাবাদী।

রবিবার (১ অক্টোবর) নিজের অফিশিয়াল ফেসবুক পেজে ১৫ সেকেন্ডের একটি ট্রেইলার ভিডিও প্রকাশ করেন মাশরাফি। সেখানেই তিনি বাংলাদেশ দল নিয়ে কথা বলেন।

মাশরাফি বলেন, ‘আমি নিশ্চিতভাবে আশা করছি এই দল অনেক ভালো করবে। কিন্তু যদি না করে আমি দলের সঙ্গেই থাকবো। আপনারা হয়তোবা তখন আমাকে গালি দিতে পারেন, ট্রল করতে পারেন। সেটা আপনাদের ব্যাপার। কাম অন টাইগার্স। বিশ্বকে দেখিয়ে দাও তোমরা কতটা ভালো।’

এর আগে, সাকিবকে নিয়ে ক্রিকেটপ্রেমীদের সমালোচনায় ক্ষোভ প্রকাশ করেন মাশরাফি। বিস্মিত হয়ে টাইগারদের সাবেক এই অধিনায়ক লিখেছিলেন, এ কোন প্রজন্মকে দেখছি আমরা।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত জয়ের পর নিজের ব্যক্তিগত আইডিতে স্ট্যাটাস দেন মাশরাফি। সেখানে তিনি লেখেন, ‘সাকিবের ইনজুরি ছিল, তাই খেলতে পারেনি। দোয়া করি, সে দ্রুত সুস্থ হয়ে উঠুক। কিন্তু অনেকেই দেখলাম লিখছে বা বলছে, তার যেহেতু ইনজুরি তাহলে কী সে খেলবে নাকি বসে থাকবে! আবার অনেকে লিখছেন, তার যেহেতু ইনজুরি, তাহলে দল থেকে বের করে দেওয়া উচিত।

সেই ফেসবুক স্ট্যাটাস মাশরাফি আরও লেখেন, ‘এটা কি কোনো কথা হলো? এ কী অসুস্থতা। এ কোন প্রজন্মকে দেখছি আমরা, কোন চিন্তা নিয়ে তারা বড় হচ্ছে? মনে এত হিংসার চাষ করে তারা নিজেদের জীবনেই বা কী অর্জন করবে।’