৮৩ বছরের নারী ফিটনেস আইকন!

নাম তার কিরণ বাই। বয়স ৮৩ বছর। ভারতের চেন্নাইয়ের এই নারীর বেশ কিছু ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে।৮৩ বছর বয়সের কোনো নারী শাড়ি পরে নিজ ঘরে ওয়েট লিফটিং করছেন দেখে নেটিজেনরা অবাক হয়েছেন। রীতিমতো তিনি ফিটনেস আইকন বনে গেছেন।জানা গেছে, সেই ভিডিওগুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন কিরণ বাইয়ের নাতি। ভিডিওগুলো ভাইরাল হওয়ার পর সুইস প্রতিষ্ঠান এলিকো তাকে ভারোত্তোলন সামগ্রী উপহার দিয়েছে।

কিরণ বাই ছোটবেলা থেকে কাবাডি জাতীয় খেলার প্রতি বেশ আগ্রহী ছিলেন। গত বছর পড়ে গিয়ে গোড়ালিতে চোট পান তিনি। ফলে ঠিক মতো হাঁটতে সমস্যা হচ্ছিল।কিরণ বাই জানান, তার নাতি চিরাগ চর্দিয়া পেশায় জিম প্রশিক্ষক। নাতিই তাকে সারিয়ে তোলার পুরো দায়িত্ব নিয়েছিল। দাদির জন্য পুরো বাড়িটি একটি জিমনেশিয়ামে পরিণত করেছেন।

জানা গেছে, ওই নারী সপ্তাহে তিনবার ওয়েট লিফট করেন। একটি ওয়ার্কআউট দিয়ে শুরু হয় তার সেশন। এ বছর কিরণ বাই-এর ৮৩ তম জন্মদিনে তার নাতি একটি ভিডিও শেয়ার করেছেন, যেখানে তাকে ২৫ কেজি ওজন তুলতে দেখা যায়।কিরণ বাই বলেন, আমি খুব খুশি। ওয়ার্কআউট করে আমরা হাসিখুশি থাকতে পারি। বয়সের সঙ্গে এর কোনো সম্পর্ক নেই।সূত্র: এনডিটিভি