১৯ দিনের জমজ সন্তান ফেলে রেখে গেলেন মা

মাদারীপুরের কালকিনিতে তুচ্ছ ঘটনার জের ধরে ১৯ দিন বয়সের জমজ দুই সন্তান স্বামীর বাড়িতে ফেলে বাবার বাড়িতে চলে গেছেন মা। এতে দুই নবজাতক নিয়ে চরম বিপাকে পড়েছেন বাবা।পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার কাজীবাকাই এলাকার দক্ষিণ মাইজপাড়া গ্রামের ফজল মোল্লার ছেলে হাচান মোল্লার সঙ্গে পৌর এলাকার মিনাজদী গ্রামের ফজলে হাওলাদারের মেয়ে শানজিদা বেগমের প্রায় দেড় বছর আগে পারিবারিকভাবে বিয়ে হয়।

১৯ দিন আগে শানজিদা বেগম জমজ কন্যা সন্তানের জন্ম দেন।পারিবারিক তুচ্ছ ঘটনার জের ধরে ওই দুই নবজাতক ফেলে গত মঙ্গলবার শানজিদা বেগম স্বামী বাড়ি থেকে তার বাবার বাড়িতে চলে যান।এদিকে দুধ না পেয়ে দিন-রাত কাঁদছে নবজাতক দুই ফুটফুটে সন্তান। দুই নবজাতক সন্তান নিয়ে হিমসীম খাচ্ছেন হাচান মোল্লা।

হাচান মোল্লা বলেন, আমার স্ত্রী কারণে এবং অকারণে বাবার বাড়িতে চলে যায়। এবার আমার বাচ্চা দুটি ফেলে রেখে চলে গেছে। সে আর আসতে চায় না। এখন বাচ্চা দুটির কী হবে?তবে শানজিদা বেগমের দাবি, শ্বশুরবাড়ির লোকজন অশান্তি করায় তিনি বাবার বাড়িতে চলে গেছেন।এ ব্যাপারে কাজীবাকাই ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ মোল্লা বলেন, আসলে বিষয়টি দুঃখজনক। বিষয়টি সমাধান করে দেয়া হবে।

আরও পড়ুন=সুইজারল্যান্ড নভেম্বর মাস থেকে বিশ্বের সর্বোচ্চ ন্যূনতম মাসিক বেতন প্রবর্তন করছে। সেপ্টেম্বরের শেষে একটি গণভোটের পরে এই নিয়ম চালু হয়। বিশ্বের অন্যান্য যেকোনো দেশের তুলনায় সুইজারল্যান্ড অনেক বেশি আকর্ষণীয় এবং সমৃদ্ধ দেশ। কিন্তু এই ধনী দেশেও স্বল্প আয়ের লোকেরা অনেক বেশি ব্যয়

করতে বাধ্য হয়। তাই তাদের ন্যূনতম বেতন স্কেল চালু করতে হয়েছে।ন্যূনতম বেতন ৪ হাজার ফ্র্যাঙ্ক অর্থাৎ বাংলাদেশি টাকায় প্রায় ৩ লাখ ৪০ হাজার টাকার কাছাকাছি। অনেকের কাছে এই অর্থ অনেক বেশি বলে মনে হতে পারে। কিন্তু এ দেশে জীবনযাপন প্রচুর ব্যয়বহুল। ৫ হাজার ফ্র্যাঙ্কের নিচে যাদের মাসিক আয় তারা মাস শেষে কোন মুদ্রাই জমাতে পারেন না