হার্ট অ্যাটাকে ঢাকা কলেজ শিক্ষার্থীর অকাল মৃত্যু

হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে ঢাকা কলেজের স্নাতক তৃতীয় বর্ষের গণিত বিভাগের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। ওই শিক্ষার্থীর নাম আরাফাত ইসলাম প্রিন্স। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিবাগত রাত দেড়টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তাঁর নিজ বাড়ি নেত্রকোনাতে মৃত্যু হয়। শুক্রবার (২০ জানুয়ারি) বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন, ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও শহীদ ফরহাদ হোসেন ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক মোহাম্মদ নাসির উদ্দিন।

জানা যায়, আরাফাত ইসলাম প্রিন্স দু’দিন আগে কলেজের শহীদ ফরহাদ হোসেন ছাত্রাবাস থেকে গ্রামের বাসায় নেত্রকোনা বেড়াতে যান। দুই দিনের মাথায় হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে না ফেরার দেশে পাড়ি জমান। প্রিন্স শহীদ ফরহাদ হোসেন ছাত্রাবাসের ১০১ নম্বর কক্ষে।

ঢাকা কলেজের গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক অখিল চন্দ্র বিশ্বাস বলেন, প্রতিটি মৃত্যুই কষ্টের। যার প্রিয়জন হারায় তারাই বুঝতে পারেন এর বেদনা। আমার শিক্ষার্থী অল্প বয়সে হঠাৎ মারা গিয়েছেন খবরে খুব কষ্ট পেয়েছি। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করি। একইসাথে আরাফাতের শোকসন্তপ্ত পরিবার প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি।

এদিকে এ শিক্ষার্থী অকাল ঝরে পড়াতে শোকের ছায়াতে নেমেছে পুরো ঢাকা কলেজ শিক্ষা পরিবার। কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁকে ঘিরে বিভিন্ন লিখা পোস্ট করে স্মৃতিচারণ করছেন।শুক্রবার জুমার নামাজের পর ঢাকা কলেজের মসজিদে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।