হজ্জ সফরে জন্ম নিল এক শিশু, ‘নাম রাখা হলো মুহাম্মাদ’

পবিত্র নগরী মক্কায় ৩৩ বছর বসয়ী এক আফগানি নারী জন্ম দিয়েছেন ফুটফুটে পুত্র সন্তান এবারের হজের সফরের প্রথম শিশু ‘মাদিনা’র জন্মের পর আফগানি মায়ের কোল আলো করতে আসা সন্তানের নাম রাখা হয়েছে ‘মুহাম্মাদ’।

খবর সৌদি প্রেস এজেন্সি। গতকাল মঙ্গলবার (৬ আগস্ট) পবিত্র নগরী মক্কা মুকাররমার একটি মা ও শিশু হাসপাতালে ভূমিষ্ট হয় এ শিশু। এবারের হজে সন্তান ভূমিষ্ঠের দ্বিতীয় ঘটনা এটি। মক্কায় ভূমিষ্ঠ হওয়া নবজাতক ও মা উভয়ে সুস্থ রয়েছেন। প্রতি বছরই

হজের সফরে অনেক নারীর সন্তান ভূমিষ্ঠ হয়। হজের সফরে এটিই কোনো আফগানি নারীর প্রথম সন্তান লাভ। আফগানি এ নারী সন্তান ভূমিষ্ঠের পর প্রসূতি ও শিশু হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে উন্নত সেবা লাভের পর সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রশংসা

করেছেন। চলতি বছর ভারতীয় এক দম্পতির কোল আলো করে জন্ম নেয় প্রথম শিশু। তার নাম রাখা হয় ‘মাদিনা’।
পবিত্র নগরী মক্কায় ৩৩ বছর বসয়ী এক আফগানি নারী জন্ম দিয়েছেন ফুটফুটে পুত্র সন্তান এবারের হজের সফরের প্রথম শিশু‘মাদিনা’র জন্মের পর আফগানি মায়ের কোল আলো করতে আসা সন্তানের নাম রাখা হয়েছে ‘মুহাম্মাদ’। খবর সৌদি প্রেস এজেন্সি। গতকাল মঙ্গলবার (৬ আগস্ট) পবিত্র নগরী মক্কা মুকাররমার একটি মা ও শিশু হাসপাতালে ভূমিষ্ট হয় এ শিশু।

এবারের হজে সন্তান ভূমিষ্ঠের দ্বিতীয় ঘটনা এটি। মক্কায় ভূমিষ্ঠ হওয়া নবজাতক ও মা উভয়ে সুস্থ রয়েছেন। প্রতি বছরই হজের সফরে অনেক নারীর সন্তান ভূমিষ্ঠ হয়। হজের সফরে এটিই কোনো আফগানি নারীর প্রথম সন্তান লাভ। আফগানি এ নারীসন্তান ভূমিষ্ঠের পর প্রসূতি ও শিশু হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে উন্নত সেবা লাভের পর সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রশংসা করেছেন। চলতি বছর ভারতীয় এক দম্পতির কোল আলো করে জন্ম নেয় প্রথম শিশু। তার নাম রাখা হয় ‘মাদিনা’।