সেই মহিতনকে ভোলেননি সাবেক এসপি, পাঠালেন একমাসের খাবার

বদলি হয়ে ঢাকার তেজগাঁও জোনে যোগ দিলেও ৮২ বছরের বৃদ্ধা মহিতন বিবিকে ভোলেননি রংপুরের সাবেক পুলিশ সুপার (এসপি) বিপ্লব কুমার সরকার। তিনি নিঃসঙ্গ এ বৃদ্ধার জন্য রমজান উপলক্ষে খাদ্যসামগ্রী পাঠিয়েছেন।শুক্রবার (১ এপ্রিল) তার বাড়িতে চাল, ডাল, তেল, ডিম, দুধ, মসলা, খেজুরসহ একমাসের নিত্যপ্রয়োজনীয় বাজার পাঠিয়ে দেন পুলিশের এ কর্মকর্তা।বিপ্লব কুমার সরকার বর্তমানে ঢাকার তেজগাঁও জোনে ডিসি পদে কর্মরত।

রংপুর জেলা গোয়েন্দা শাখার দায়িত্বপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার আশরাফুল আলম পলাশ জাগো নিউজকে বলেন, ‘বৃদ্ধা মহিতনের বিষয়ে খোঁজখবর নিয়ে একমাসের প্রয়োজনীয় খাবারসামগ্রী পাঠিয়ে দেন বিপ্লব কুমার সরকার স্যার। পরে সেই খাবার নিয়ে আমি ওই বৃদ্ধার বাড়িতে যাই এবং তার কাছে এগুলো হস্তান্তর করি।’ডিসি বিপ্লবের উপহার পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন বৃদ্ধা মহিতন।তিনি বলেন, ‘বাবা, কতদিন বাচিম জানং (জানি) না। কিন্তু মরার আগ পর্যন্ত বিপ্লব স্যারের দানের কথা ভুলিম না। আল্লাহ ওমাক (ওনাকে) ভালো থুক (রাখুক)।’

গত বছরের ১২ মে মহিতনের দুঃখ-দুর্দশার কথা জানতে পেরে খোঁজখবর নেন বিপ্লব কুমার সরকার। তিনি কচু আর পাটশাক খেয়ে রোজা রাখছিলেন। পরে একমাসের বাজার হিসেবে চাল, ডাল, লবণ, তেল, পেঁয়াজ, আলু, মুরগিসহ বিভিন্ন খাবার পৌঁছে দেন। এছাড়া ঈদ উপলক্ষে সেমাই, চিনি, দুধ, মসলা, নতুন কাপড় ও নগদ সাহায্য পৌঁছে দেন।বৃদ্ধা মহিতনের স্বামী মারা গেছেন অনেক আগে। অন্যের জায়গায় একটা খুপরিতে থাকতেন। বৃষ্টি এলেই ভাঙা চালা দিয়ে পানি পড়তো। আশপাশ থেকে খাবার খুঁজে খেতেন। না পেলে অর্ধাহারে-অনাহারে দিন কাটাতেন।

তিন ছেলে ও এক মেয়ের মধ্যে দুই ছেলে কুমিল্লা থেকে কাজ করে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় মারা যান। ছোট ছেলে ও মেয়ে বিয়ে করে শ্বশুরবাড়িতে থাকেন। বিভিন্ন মাধ্যমে বৃদ্ধা মহিতনের মানবেতর জীবনযাপনের কথা জানতে পারেন ডিসি বিপ্লব কুমার।পরে ওই বৃদ্ধার জন্য খাদ্যসামগ্রী ও ঈদ উপহার পৌঁছে দেন তিনি। তার থাকার জন্য একটি টিনের ঘরেরও ব্যবস্থা করে দেওয়া হয়।