সীমান্তের গেট খোলা পেয়ে মোটরসাইকেল চালিয়ে বাংলাদেশে ভারতীয় কিশোর

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার বঙ্গসোনাহাট দিয়ে মোটরসাইকেল চালিয়ে অনুপ্রবেশ করেছে ভারতীয় এক কিশোর।বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে বাংলাদেশ ভূ-খণ্ডের প্রায় দুই কিলোমিটার ভেতরে ওই কিশোরকে আটক করে বিজিবি।আটক কিশোরের নাম আবু সায়েদ (১৬)। সে ভারতের আসাম রাজ্যের ধুবরি জেলার আগমনী থানার ঝসকাল গ্রামের আব্দুল জলিলের ছেলে।

স্থানীয় ও বিজিবি সূত্রে জানা যায়, বিকেলে শূন্যরেখার আন্তর্জাতিক সীমানা পিলার ১০০৯ এর গেট খোলা পেয়ে মোটরসাইকেল চালিয়ে বাংলাদেশ অংশের বঙ্গসোনাহাট স্থলবন্দর দিয়ে সরাসরি বাংলাদেশে প্রবেশ করে ওই কিশোর। বিষয়টি টের পেয়ে বিএসএফ ও ভারতীয় ব্যবসায়ীরা বিজিবিকে জানান। পরে স্থানীয়রা বঙ্গসোনাহাট স্থলবন্দর-ভূরুঙ্গামারী সড়কের ঘুন্টিঘর এলাকায় ওই কিশোরকে আটক করে বিজিবি সোনাহাট ক্যাম্পে সোপর্দ করে। এ সময় লাল রঙের একটি স্প্লেন্ডার মোটরসাইকেল উদ্ধার করা হয়।

কুড়িগ্রাম-২২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল মোত্তাকিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ভারতীয় কিশোর তার আত্মীয়ের বাসায় যাওয়ার গেট খোলা পেয়ে ভুল করে বাংলাদেশে এসেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।