সিইসিই নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে: রিজভী

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ইসির ভাবমূর্তি ক্ষুণ্ণ করেননি, সিইসিই নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

তিনি বলেন, সিইসির নেতৃত্বে বাংলাদেশ থেকে নিরপেক্ষ ও সুষ্ঠু বিতাড়িত হয়েছে। সিইসির ন্যুনতম লজ্জাবোধ থাকলে তিনি ইসি মাহবুব তালুকদারের সমালোচনা করতেন না বরং যদি তার মধ্যে ন্যুনতম নিজের অপকর্মর জন্য অনুশোচনা করতেন। দেশের গণতন্ত্রের ধ্বংসের জন্য দায়ী এ সিইসি। বুধবার (৩ মার্চ) সকালে রাজধানীর মিরপুরে এক বিক্ষোভ মিছিল শেষে বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি মিরপুর ১১ থেকে সাড়ে ১০ এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

আটক অবস্থায় লেখক মুশতাকের মৃত্যু ও প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে সমাবেশ শেষ হওয়ার আগেই পুলিশ এসে সমাবেশে হামলা করে। এ সময় পুলিশ বিএনপির ৪ কর্মীকে আটক করে নিয়ে যায়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন মহানগর উত্তরের যুগ্ম সম্পাদক এজিএম শামসুল হক, দফতর সম্পাদক এবিএম আব্দুর রাজ্জাক, পল্লবী থানার সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ মল্লিক, রূপনগরের সভাপতি আব্দুল আউয়াল ও সাধারণ সম্পাদক মজিবুল হকসহ সহস্রাধিক নেতাকর্মী।