সাদা কাপড়ে ঢাকা পান্থের শরীর, পাশে উদ্বিগ্ন মা

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ভারতীয় ক্রিকেটার ঋষভ পান্থকে উন্নত চিকিৎসার জন্য ভারতের দেরাদুন থেকে মুম্বাই নিয়ে যাওয়া হচ্ছে। গত শুক্রবার ভোরে নিজেই গাড়ি চালিয়ে বাড়ি যাওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পতিত হন। তারপর থেকেই তিনি হাসপাতালে ভর্তি আছেন। এতদিন পান্থের কোনো ছবি প্রকাশ হয়নি।

ছবিগুলোতে দেখা যাচ্ছে, হাসপাতাল থেকে বের করে অ্যাম্বুল্যান্সে নিয়ে যাওয়া হচ্ছে। সঙ্গে আছেন তার মা সরোজ পান্থ। তিনি অ্যাম্বুল্যান্সে পান্থের পাশে বসেছিলেন। সাদা চাদরে ঢাকা থাকায় পান্থের মুখ দেখা যায়নি। উদ্বিগ্ন মুখে বসে থাকতে দেখা যায় সরোজকে। মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতাল অ্যান্ড মেডিক্যাল রিসার্চ ইন্সস্টিটিউটে পান্থের চিকিৎসা হবে। এই হাসপাতালেই হবে তার হাঁটুর লিগামেন্টের অস্ত্রোপচার।

দুর্ঘটনায় পান্থের হাঁটুর লিগামেন্ট ছিঁড়ে গেছে। সেই ছিঁড়ে যাওয়া লিগামেন্ট ঠিক করতে অস্ত্রোপচার লাগবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। পান্থের চিকিৎসা প্রক্রিয়ার দিকে সার্বক্ষণিক নজরদারি করছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের মেডিক্যাল টিমের সদস্যরা। এক্ষেত্রে পান্থের পরিবারের সদস্যদের মতামতকেও গুরুত্ব দেওয়া হচ্ছে। বিসিসিআইয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, হাসপাতালের সেন্টার ফর স্পোর্টস মেডিসিনের প্রধান এবং অর্থোস্কোপি অ্যান্ড সোল্ডার সার্ভিসের ডিরেক্টর দিনশ পারডিওয়ালার নেতৃত্বে পান্থের চিকিৎসা হবে।