সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত থাকতে হবে: সিলেটে সেনাপ্রধান

সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলাসহ দেশের আর্থ-সামাজিক এবং অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে সেনাবাহিনী।ভবিষ্যতেও মাতৃভূমির অখণ্ডতা তথা জাতীয় যে কোনও প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত থাকতে হবে বলে মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) সকালে সিলেট সেনানিবাসে নতুন চারটি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে তিনি একথা বলেন। ১৭ পদাতিক ডিভিশনের সিলেট সেনানিবাসে অনুষ্ঠিত চারটি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাপ্রধান।

সেনাপ্রধান আরও বলেন, করোনাকালীন সেবা শেষে বাংলাদেশ সেনাবাহিনী শীতকালীন প্রশিক্ষণের প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।এ সময় উপস্থিত ছিলেন ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর মুহাম্মদ জুবায়ের সালেহীন।বাংলাদেশ সেনাবাহিনীর ৫০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি, ৭৫ ফিল্ড এম্বুলেন্স, ২ প্যারা কমান্ডো ব্যাটালিয়ন এবং অর্ডন্যান্স ডিপো সিলেটের পতাকা উত্তোলন করেন সেনাবাহিনী প্রধান।

আরও পড়ুন=মার্কিন যুক্তরাষ্ট্রে নির্বাচনে ভোট গণনার শেষ পর্যায় ৷ ফলাফল ঘোষিত না হলেও ভোটের সমীকরণ ও ট্রেন্ডে খানিটা স্পষ্ট কে বসতে চলেছে হোয়াইট হাউসের চেয়ারে৷ হারের গন্ধ পাওয়ার পর থেকেই একের পর এক অদ্ভুত দাবি তুলে তোলপাড় করছেন রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৷

তিনি কখনো বলছেন জোচ্চুরি-গণ কারচুপি হয়েছে, কখনো বলছেন ভোট গায়েব করা হয়েছে ৷ কখনো সুপ্রিম কোর্টে যাওয়ার হুমকি দিচ্ছেন তো কখনো ভোট গণনা বন্ধ করানোর জন্য ফন্দি ফিকির করছেন ৷ ট্রাম্পের এমন রূপ দেখে প্রশ্ন উঠতে শুরু করেছে, পরাজিত হলে হার স্বীকার করে হোয়াইট হাউস ছাড়বেন তো ট্রাম্প?