শীতের তীব্রতা আরও বাড়তে পারে!

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। দিন ও রাতের তাপমাত্রা পার্থক্য কমে যাওয়ার কারণে সারা দেশে মাঝারী থেকে তীব্র শীতের (৬ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস) অনুভূতি থাকতে পারে।এছাড়া আগামী ৭২ ঘণ্টা বা ৩ দিনের মধ্যে রাতের তাপমাত্রা আরও কমে আসবে বলেও জানায় আবহাওয়া অধিদফতর।

রবিবার (৮ জানুয়ারি) সকালে দেওয়া পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এই তথ্য জানানো হয়পূর্বাভাসে আরও বলা হয়, আজ মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি দেশের কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। একইসঙ্গে টাঙ্গাইল, মানিকগঞ্জ, যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা ও কুষ্টিয়া জেলাসহ রাজশাহী ও রংপুর বিভাগের উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু

থেকে মাঝারী ধরনের শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে বলেও জানানো হয়।আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের উত্তর পশ্চিম এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছেগত ২৪ ঘণ্টার আবহাওয়া চিত্র তুলে ধরে বলা হয়, রবিবার সকাল

পর্যন্ত দেশের কোথাও কোন বৃষ্টিপাত হয়নি। এই সময়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা যশোর ও চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। দেশের সর্বোচ্চ সিলেটে ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে। এ সময় ঢাকায় সর্বনিম্ন ১২ দশমিক ৩ এবং সর্বোচ্চ ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছে।

ঢাকায় উত্তর অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ২৭ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ৪৩ মিনিটে হবে বলেও জানায় আবহাওয়ার অফিস।