শ’রীরের স্প’র্শকাতর জায়গায় হা’ত, পা’য়ের স্যা’ন্ডেল দিয়ে ব্যাংকের নি’রাপত্তা ক’র্মীকে জু’তাপে’টা

মানিকগঞ্জের হরিরামপুরে একটি ব্যাংকের নি’রাপত্তাকর্মীর বি’রুদ্ধে এক না’রী এনজিও কর্মী যৌ’ন নি’পীড়নের অ’ভিযোগ উঠেছে। ওই ঘটনায় সালিশের মাধ্যমে মীমাংসা হলেও অ’ভিযুক্ত নি’রাপত্তা কর্মীকে সবার সামনে ওই না’রী নিজের পায়ের স্যান্ডেল দিয়ে পি’টিয়েছেন। ওই নি’রাপত্তাকর্মী মো: দুলাল মিয়াকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি শিবালয় উপজে’লার শিবরামপুর গ্রামের জিলাল উদ্দিনের ছে’লে ও ব্যাংকটির নি’রাপত্তা ক’র্মীর দায়িত্বে ছিলেন।’

ভু’ক্তভোগী নারী জানান, তিনি একটি বেস’রকারী সংস্থায় (এনজিও) মাঠ পর্যায়ে চাকুরি করেন। গত ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) বিকাল চারটার দিকে ব্যক্তিগত কাজে বাংলাদেশ কৃষি ব্যাংক হরিরামপুর উপজে’লা শাখায় অফিসিয়াল কাজ শেষে বিকাল সাড়ে চারটার সময় সিঁড়ি

থেকে নিচে নামার সময় ব্যাংকের নি’রাপত্তাকর্মী দুলাল মিয়া প’থরোধ করে জো’রপূর্বক তার শ’রীরের স্প’র্শকাতর জায়গায় স্প’র্শ ও যৌ’ন নি’পীড়নের চে’ষ্টা করে।

প্রথমে বি’ষয়টি লো’ক ল’জ্জ্বার ভ’য়ে প্রথমে চে’পে গেলেও পরে বি’ষয়টি স্থা’নীয় এক গণমাধ্যম কর্মী ও উপজে’লা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদুর রহমানকে জানান তিনি। এ নিয়ে রোববার দুপুরে ব্যাংকের ব্যবস্থাপক জামাল উদ্দিনের কক্ষে সালিশী বৈঠক হয়। সালিশী বৈ’ঠকে ভু’ল স্বী’কার করে নি’রাপত্তাকর্মী দুলাল মিয়া তার পা ধ’রে মাফ চায়।

পরে উপস্থিত সবার সামনেই অ’ভিযুক্তকে পায়ের স্যা’ন্ডেল খুলে পি’টানো হয়।উপজে’লা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদুর রহমান বলেন, ভু’ক্তভোগী না’রী পর্দাশীল। ব্যাংকের নি’রাপত্তাকর্মীকে চাকুরিচ্যুত করা ও মাফ চাওয়ায় ভু’ক্তভোগী না’রী মা’মলা মোকদ্দমা ক’রেনি।

এদিকে ঘটনার সত্যতা স্বী’কার করে কৃষি ব্যাংক হরিরামপুর উপজে’লা শাখার ব্যবস্থাপক মো: জামাল উদ্দিন বলেন, ঘটনাটি অত্যেন্ত দুঃ’খজনক। এটি মেনে নেওয়া যায় না। ভু’ল স্বী’কার করে নি’রাপত্তাকর্মী দুলাল মিয়া সবার সামনে ওই না’রী এনজিও ক’র্মীর পা ধ’রে মাফ চেয়েছে।এসময় তাকে জু’তাপে’টা ও মা’রধর করা হয়। সেই সাথে দুলাল মিয়াকে ব্যাংকের নি’রাপত্তার দায়িত্ব থেকে অ’ব্যাহতি দেওয়া হয়েছে।