মেয়েদেরও তো যৌন উত্তেজনা হয়: তসলিমা

তুমি যদি বোরখা না পড় তা হলে তোমার মাথার সমস্ত চুল সাপ হয়ে দোজখের মতো তোমায় কামড়াবে। এই ভয়ে মেয়েরা বোরখা পরে। এই মেয়েটি বলছে আমার ইচ্ছে। এটা না পরলে শাস্তি হবে এই ভয় দেখিয়ে আসছে সমাজ। ভয়ের কথা না থাকলে কেউ এটা পরত না। এটা ইচ্ছে করে কেউ পরে না।

মানুষের চয়েজ হবে শরীরকে এরকম ঢেকে রাখতে? শরীর ঢেকে রাখবে কেন? না ঢাকলে পুরুষের উত্তেজনা হবে শরীর দেখে। আরে, মেয়েদেরও তো যৌন উত্তেজনা হয় বলে মন্তব্য করেছেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। সম্প্রতি ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারকে দেয়া এক সাক্ষাৎকারে এ ধরনের মন্তব্য করেছেন তসলিমা।

সাক্ষাৎকারে তসলিমা আরো বলেন, ‘ভাষার জন্য জীবনের সব জলাঞ্জলি দিয়েছি আমি। ভাষার কাছে থাকব বলেই ইউরোপ আমেরিকা ছেড়ে পশ্চিমবঙ্গে গিয়েছিলাম। সেখান থেকেও আমাকে বের করে দেয়া হল। আপাতত তাই দিল্লিতে ঠাঁই পেয়েছি। জানি, আবার পায়ের তলার মাটি সরে যেতে পারে যে কোনো সময়।

দেখুন, দিল্লিতে থাকতে চাই বলে তো থাকি না! আচ্ছা, আপনি প্রশ্ন করার আগে আপনাদের কাছে আমি একটা প্রশ্ন করি? এক জন লেখক, যিনি বাংলা ভাষা আঁকড়ে বেঁচে আছেন, অথচ তাঁর কোনও জায়গা নেই? না পুবে না পশ্চিমে! এতেও সবাই চুপ। যেন এটাই স্বাভাবিক। আপনাদের কী মনে হয়?