মৌসুমের সন্ধিক্ষণ-বৃষ্টির কারণে চালের দাম বেশি: খাদ্যমন্ত্রী

মৌসুমের শুরু ও শেষের সন্ধিক্ষণ এবং টানা বৃষ্টির কারণে চালের দাম কিছুটা বাড়তি বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।বুধবার (১৮ মে) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের আলাপকালে এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।তিনি বলেন, বছরের শেষ ও শুরুর সন্ধিক্ষণ। অটো রাইস মিল মালিকরা ধান কিনছেন। তারা

উৎপাদনে যায়নি। আর হাসকিং মিলওয়ালারা বৃষ্টির জন্য যে ধান দুদিনে শুকাতো সেটা ৫-৭ দিন লাগছে। তবে চিন্তার কিছু নেই। খুব শিগগির দাম সহনীয় হবে। পরিস্থিতি পর্যবেক্ষণে রেখেছি।খাদ্যমন্ত্রী আরও বলেন, চালের যোগান কম নেই। কোনোভাবেই দেশে খাদ্য ঘাটতির সম্ভাবনা নেই।

আরও পড়ুন= রাজধানীর ফার্মগেটে বাসে অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে এক লাখ টাকা হারিয়েছেন মো. তরিকুল ইসলাম (৩৬) নামে এক পোশাক ব্যবসায়ী।বুধবার (১৮ মে) সকাল ৯টার দিকে ‘বিহঙ্গ পরিবহনে’র বাসে এই ঘটনা ঘটে। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসলে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়।

তরিকুলের ভাগিনা আশিক বলেন, চাঁপাইনবাবগঞ্জ থেকে গার্মেন্টসের মাল কেনার জন্য ঢাকাতে আসেন। মিরপুর থেকে বিহঙ্গ পরিবহনে সদরঘাটের বাসে ওঠেন তিনি। ওই বাসে যাত্রী বেশে অজ্ঞান পার্টির সদস্যরা কৌশলে তাকে অচেতন করে এক লাখ টাকা নিয়ে পালিয়ে যায়। পড়ে আমরা খবর পেয়ে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে ভর্তি করাই।

ঢাকা মেডিকেলের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, ওই ব্যবসায়ীর স্টোমাক ওয়াশ করে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। আমরা বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানিয়েছি।