মুহাম্মদ (সা.)-কে নিয়ে ফে’সবুকে ক’টূ’ক্তি করায় ক’লেজছা’ত্র গ্রে’ফতার

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজে’লায় মহানবী হযরত মু’হাম্মদ (সা.)-কে নিয়ে ফেসবু’কে ক’টূক্তি ও বা’জে মন্তব্যের অ’ভিযোগে আকাশ কুমার দাস নামের এক কলে’জছাত্রকে গ্রে’ফতার করেছে পুলিশ। রোববার (০৮ নবেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে স’রকারি কে এম এইচ কলেজ চত্বর থেকে তাকে গ্রে’ফতার করা হয়। তার বাড়ি উপজে’লার বলাবাড়িয়া গ্রামে। এই কলেজ থেকে এবার এইচএসসি পাস করেছেন ওই শিক্ষার্থী।

কোটচাঁদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুল আলম বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ফেস’বুকে ক’টূক্তি ও বাজে মন্তব্য করেছেন আকাশ কুমার দাস। ফেসবু’ক পোস্ট ও সহপা’ঠীদের অ’ভিযোগের প্রেক্ষিতে কলেজ চত্বর থেকে আকাশকে গ্রে’ফতার করা হয়। অ’ভিযোগের স’ত্যতা পাওয়া গেছে। পরে তার বি’রুদ্ধে ডিজিটাল নিরা’পত্তা আইনে মা’মলা করা হয়। ওই মা’মলায় গ্রে’ফতার দেখিয়ে তাকে কা’রাগারে পাঠানো হয়েছে। সূত্রঃ জাগো নিউজ

আরও পড়ুন=বাইডেনের জয়ের পর তাকে শুভেচ্ছা জানিয়ে নিউইয়র্কভিত্তিক বহুজাতিক আর্থিক বিনিয়োগ ব্যাংক ও অর্থ বিষয়ক সেবাদাতা প্রতিষ্ঠান জেপি মরগানে প্রধান নির্বাহী কর্মকর্তা জেমি ডিমন বলেন, এখন আমাদের ঐক্যবদ্ধ হওয়ার সময়। আমরা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলকে সম্মান করি; যেভাবে আগেও করেছি। প্রেসিডেন্ট প্রার্থীদের সমর্থকদেরও সম্মান করি এবং ক্ষমতার শান্তিপূর্ণ পালা বদলকে আমরা সমর্থন করি।

তিনি আরও বলেন, বিশ্বাস নিয়ে একে অন্যের সঙ্গে কাজ করার ক্ষেত্রে, প্রতিশ্রুতি দেয়ার ক্ষেত্রে আমরা অবশ্যই একটি শক্তিশালী রাষ্ট্র। আমাদের রাজনৈতিক মতাদর্শ যাই হোক আমরা দেশ গড়ার ক্ষেত্রে সকলে এক; এটা অন্য দেশ থেকে মার্কিনিদের আলাদা করেছে। জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) শেরিল স্যান্ডবার্গ বলেছেন, প্রত্যাশার পথেই যুক্তরাষ্ট্র পা ফেলেছে। ফেসবুকে পোস্ট শেয়ার করে ওই লেখায় কমলা হ্যারিসকে বিশেষ অভিবাদন জানিয়েছেন তিনি।

আমেরিকান ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা রব নিকোল বলেন, অ্যামেরিকান ব্যাংকার্স অ্যাসোসিয়েশন ও এর সদস্যরা বাইডেন প্রশাসনের সঙ্গে কাজ করতে প্রস্তুত। অবশ্যই সুযোগ ও মার্কিনিদের উজ্জ্বল আগামী অপেক্ষা করছে। ইউএস চেম্বার অব কমার্সের প্রধান নির্বাহী কর্মকর্তা থমাস জে. ডোনোহু বলেন, ব্যবসায়ীরা বাইডেনের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছে। অবশ্যই জনস্বাস্থ্য, অর্থনীতি পুনরুদ্ধারসহ বিপর্যস্ত মার্কিনিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে

কাজ করতে হবে। বাইডেনকে দেয়া এক শুভেচ্ছা বার্তায় দেশটি উৎপাদনশীল শিল্প খাতের জাতীয় সংগঠনের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা জয় টিমন্স বলেন, মার্কিন নাগরিক কোন রাজনৈতিক দলের কাছ থেকেই কঠোর নীতি আশা করে না। তারা চায় একটি সুন্দর, স্মার্ট, স্থায়ী ও সমাধান সমৃদ্ধ সহায়ক সরকার ব্যবস্থা।