মাঠেই জুমার নামাজ আদায় করলেন সাকিব- তামিমরা

বিপিএল এবং আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের দিন ক্রিকেটারদের মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিশেষ ব্যবস্থায় জুমার নামাজ আদায়ের ঘটনা ঘটেছে আগেও।এর আগেও বিপিএলের সময় বিসিবি অফিসের নিচে নামাজের জায়গায় এবং বিসিবি একাডেমিতে জুমার নামাজের জামায়াত অনুষ্ঠিত হয়েছে।বিপিএল শুরুর ঠিক আগ মুহূর্তে আজও হলো। তবে এবার আর বিসিবি অফিসের নিচে কিংবা একাডেমির ভিতরে নয় বরং ঘটনাটি ঘটেছে বিসিবি একাডেমি মাঠের ভিতরে।

বলার আর অপেক্ষা রাখে না রংপুর রাইডার্স ছাড়া অন্য ৬ দল বিসিবি একাডেমি মাঠেই অনুশীলন করেছে। আজ‌ও করছিলো। খুলনা টাইগার্স শুক্রবার সকাল ১১টা থেকেই বিসিবি একাডেমি মাঠে প্র্যাকটিসে নেমে পড়ে। তামিম, ইয়াসির আলী রাব্বি, সাইফউদ্দীন, ওয়াহাব রিয়াজ, আজম খান, শারজিল খান ও পল ফন মিকেরেনরা। এদিকে আগামীকালকের ম্যাচ সামনে রেখে অনুশীলনে এসেছেন ফরচুন বরিশালের ক্রিকেটাররাও। অনুশীলন করতে করতে জুমার নামাজের সময় হয়ে গেলে সেখানেই জামায়াতের ব্যবস্থা করা হয়।

নামাজে অংশগ্রহণকারী ক্রিকেটরদের তালিকায় এসময় দেখা গেছে বরিশালের অধিনায়ক সাকিবকেও । তামিম, ইয়াসির আলী রাব্বি সহ প্রায় ৩৫-৪০ জন ক্রিকেটারও বিসিব একাডেমি মাঠের পূর্ব দিক ঘেষে জুমার নামাজ আদায় করলেন। সবচেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হলো সেখানে কোন বিছানা ছিল না। ক্রিকেটারদের নিজেদের তোয়ালেকে বিছানা ও জায়নামাজের মত ব্যবহার করে জুমার নামাজ আদায় করেছেন।জুমার নামাজের খুতবা পড়লেন ক্রিকেটার আরিফুল হক এবং তিনিই ইমামতি করলেন।