ভ্যালেন্টাইন্স ডে থেকে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে তরুণীর অনশন

ভ্যালেন্টাইন্স ডের দিন থেকে নাটোরের গুরুদাসপুরে প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অনশনে বসেছেন এক তরুণী। মোবাইলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রেমের সম্পর্ক গড়ে ওঠার তিন মাসের মাথায় এ ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা। প্রেমিক তৌহিদ (২২) উপজেলার নাজিরপুর ইউনিয়নের গোপিনাথপুর গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে। গতকাল মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) ভ্যালেন্টাইন্স ডে থেকে ওই প্রেমিকা বিয়ের দাবিতে অনশনে বসেছেন।

এ ঘটনায় জানাজানি হলে এলাকায় চাঞ্চল্য তৈরি হয়েছে।স্থানীয়রা জানান, প্রায় ৪ মাস ধরে মেয়েটির সঙ্গে তৌহিদের প্রেমের সম্পর্ক। এরই মধ্যে বিভিন্ন সময় তৌহিদ মেয়েটির সঙ্গে যোগাযোগ কমিয়ে দেয়। সর্বশেষ ভ্যালেন্টাইন্স ডেতে তাদের একসঙ্গে দেখা করার কথা ছিল। কিন্তু প্রেমিক কথা না রাখায় প্রেমিকা মঙ্গলবার থেকে তৌহিদের বাড়িকে এসে অনশনে বসেছে। আর তাদের সম্পর্ক তৌহিদের বাড়ির সবাই জানে বলেও জানান স্থানীয়রা।

ভুক্তভোগী প্রেমিকা জানান, তৌহিদের সঙ্গে তার প্রথমে ফেসবুকে বন্ধুত্ব হয়। এরপর বিভিন্নভাবে বিয়ের প্রলোভনে প্রেমের সম্পর্ক করতে বাধ্য করে। এখন তার পরিবার অন্যত্র বিয়ে দিতে চাইলে তৌহিদে সঙ্গে যোগাযোগ করলে ভ্যালেন্টাইনস ডে একসঙ্গে সিদ্ধান্ত নেয়ার কথা ছিল। এছাড়া তৌহিদ আমাকে তার বাড়িতে চলে আসতে বলে। তাই আমি তার বাড়িতে আসছে। এখন তৌহিদ বাড়ি থেকে পালিয়েছে।এদিকে প্রেমিক তৌহিদের মা জানান, তৌহিদ বাড়ির বাইরে রয়েছে। এসব বিষয়ে ছেলে কিছুই জানায় নি।

এদিকে স্থানীয় ইউপি সদস্য মো. আব্দুর রউফ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বিষয়টি জানার পর অনশনরত ওই তরুণীর সঙ্গে দেখা করেছি। যেহেতু মেয়েটি প্রাপ্তবয়স্ক সেই জন্য তার পরিবারের কাছে বিষয়টি জানিয়েছেন। তিনি আশা করেন দ্রুত সমস্যার সমাধান হবে। গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মতিন বলেন, বিষয়টি তার জানা নেই।