বাসের ধাক্কায় মায়ের সামনে শিশু নিহত

ফরিদপুরের নগরকান্দায় বাসের ধাক্কায় মায়ের সামনে রাইফা আক্তার (৪) নামে এক শিশু নিহত হয়েছে। এসময় পাঁচজন আহত হয়েছেন।নিহত রাইফা পাশের মুকসুদপুর উপজেলার প্রভাকরদী গ্রামের রবিউল ইসলামের মেয়ে। আহতদের ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।শনিবার (৭ মে) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের ঝাটুরদিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, রাইফা তার মায়ের সঙ্গে মহাসড়কের পাশে ঝাটুরদিয়া বাজারের একটি দোকানের সামনে দাঁড়িয়ে ছিল। সেখানে আরও কিছু লোকজন ছিল। এসময় ঢাকা থেকে ছেড়ে আসা খান জাহান আলী পরিবহনের একটি বাস বেপরোয়াভাবে খুলনার দিকে যাচ্ছিল। বাসের চালক নিয়ন্ত্রণ হারিয়ে দোকানের সামনে দাঁড়ানো লোকজনকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে রাইফা ঘটনাস্থলেই মারা যায়। এসময় রাইফার মা-সহ আরও চারজন গুরুতর আহত হন।

এদিকে, ঘটনার সঙ্গে সঙ্গে উত্তেজিত জনতা মহাসড়ক অবরোধ করে বেশকিছু যানবাহন ভাঙচুর করে। ভাঙ্গা হাইওয়ে ও নগরকান্দা থানা পুলিশ প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।এ বিষয়ে ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হামিদ আহম্মেদ জাগো নিউজকে বলেন, একটি শিশু মারা গেছে। আরও ৪/৫ জন আহত হয়েছে। ঘটনা ঘটিয়ে বাসটি দ্রুত পালিয়ে যায়। চালক ও বাসটিকে আটকের চেষ্টা চলছে। বিক্ষুব্ধ জনতাকে বুঝিয়ে সড়কে বাস চলাচল স্বাভাবিক করা হয়েছে।