‘পাঠান’ দেখতে গিয়ে হলের ছাদ ভেঙ্গে পরলো দর্শকের মাথায়!

আলোচিত সিনেমা ‘পাঠান’ মুক্তি পেয়েছে। সিনেমাটি ঘিরে ব্যাপক আগ্রহ দেখা গেছে সাধারণ দর্শকদের। ভারতের মুর্শিদাবাদের কান্দির ‘ছায়াপথ’ সিনেমা হলে শো চলাকালীন হলের ছাদ ভেঙে আহত হলেন অন্তত ৫ জন দর্শক। খবর আনন্দ বাজার।জানা যায়, বৃহস্পতিবার প্রজাতন্ত্র দিবস এবং সরস্বতী পুজোর ছুটি থাকায় তুলনামূলক বেশি ভিড় ছিল কান্দির ‘ছায়াপথ’-এ।

শো চলাকালীন দীর্ঘদিনের পুরনো ওই প্রেক্ষাগৃহের ছাদ ভেঙে পড়ে। মুহূর্তের মধ্যে হইচই শুরু হয় প্রেক্ষাগৃহে। আহতদের প্রায় সঙ্গে সঙ্গে উদ্ধার করা হয় বলে দাবি করেছেন হল কর্তৃপক্ষ। আহতদের কান্দি মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছে।আজিজ মণ্ডল নামে দুর্ঘটনার কবলে পড়া এক দর্শকের অভিযোগ, ‘‘বিল্ডিংয়ের অবস্থা খুব খারাপ।

পাঠানের ‘বেশরম রং’ গান চলাকালীন ভেঙে পড়ে। বরাত জোরে বেঁচে গিয়েছি। আরও বড় দুর্ঘটনা হতে পারত।’’ হলের স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তুলছেন দর্শকরা। প্রশ্ন উঠছে পুরসভার ভূমিকা নিয়েও। ‘ভাঙাচোরা বিল্ডিং’-এ কেন সিনেমা প্রদর্শন চলছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে।যদিও কর্তৃপক্ষ উল্টে দর্শকদের উপরে দায় চাপিয়েছেন।

তাঁদের অভিযোগ, হুড়োহুড়িতে এই ঘটনা ঘটেছে। হল কর্তৃপক্ষের তরফে তাজ বিশ্বাস বলেন, ‘‘অতিরিক্ত দর্শকের চাপে আর নাচানাচির জেরেই ব্যালকনি ভেঙে পড়েছে। হলের অবস্থা মোটেই ভেঙে পড়ার মতো ছিল না।’’