নীলফামারীর আজপিয়া নিজেরটা ঠেকিয়ে এখন কাজ করছেন অন্যদের বাল্য বিয়ে রোধে

নীলফামারীর আজপিয়া আক্তার। স্কুল জীবনেই যাকে বিয়ে দিতে চেয়েছিলেন বাবা-মা। সে বাধা পেরিয়ে, এখন তিনি পড়াশোনার পাশাপাশি করছেন শিক্ষকতা। কাজ করে যাচ্ছেন বাল্য বিয়ে রোধে। নীলফামারীর জলঢাকা উপজেলার দিনমজুর বাবার মেয়ে আজপিয়া আক্তার। নবম শ্রেণীতে পড়া অবস্থায় তার বিয়ে দিতে চান অভাবী বাবা-মা।

একই পদক্ষেপ নেয়া হয় দশম শ্রেণীতে পড়ার সময়ও।দু’বারই স্থানীয় একটি শিশু কিশোর সংগঠনের হাত ধরে মুক্তি মেলে আজপিয়ার। হাল না ছেড়ে লেখাপড়া চালিয়ে যান তিনি। বর্তমানে স্নাতকের ছাত্রী আজপিয়া শিক্ষকতা করছেন একটি স্কুলে। পাশাপাশি কাজ করছেন বাল্য বিয়ে রোধে। তার এমন মানসিকতার প্রশংসায় পরিবার ও স্থানীয়রা।

আরও পড়ুনঃদেশের সাত অঞ্চলে ঝড়-বৃষ্টি নিয়ে দুঃসংবাদ জানিয়েছে আবহাওয়া অফিস। এসব অঞ্চলে ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনার কথা জানিয়ে নদীবন্দরগুলোতে এক নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।আজ বুধবার (৪ নভেম্বর) ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

এতে বলা হয়েছে, চট্টগ্রাম, কক্সবাজার খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এদিকে একই সময়ে ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকার সম্ভাবনা রয়েছে।

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।