নতুন প্রেসিডেন্ট বাইডেনকে বারাক ওবামার অভিনন্দন

মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন জানিয়ে দেয়া টুইটবার্তায় ওবামা লেখেন, বন্ধু ও যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও কমলা হ্যারিসকে অভিনন্দন।

টুইটের সঙ্গে এ সম্পর্কিত একটি বিবৃতির ছবিও পোস্ট করেন ওবামা, যেখানে তিনি লেখেন, আমাদের পরবর্তী প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেনকে অভিনন্দন জানানোর চেয়ে গর্বের আর কিছু নেই।

এদিকে, শনিবার রাতে এক টুইট বার্তায় অভিনন্দবার্তায় ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন। আশা করি তিনি যুক্তরাষ্ট্রকে ঐক্যবদ্ধ করবেন এবং সঠিক পথে পরিচালিত করবেন।

আরও পড়ুন=যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় কমলা দেবী হ্যারিসকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনরু রুদ্ধশ্বাস প্রতীক্ষা আর একের পর এক নাটকীয়তার পর মোট ৫৩৮টি ইলেকটোরাল ভোটের মধ্যে ২৯০ ইলেকটোরাল ভোট পেয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জয় পেয়েছেন ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন। অন্যদিকে ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেকটোরাল ভোট।

যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন ডেমোক্রেট প্রার্থী এবং ক্যালিফোর্নিয়ার সিনেটর কমলা দেবি হ্যারিস। একইসঙ্গে দেশটির প্রথম কৃষাঙ্গ, দক্ষিণ এশিয়-আফ্রিকান আমেরিকান হিসেবেও প্রথম ভাইস প্রেসিডেন্ট কমলা।