নতুন করে কাউকে বি’য়ে করার শখ আর নেই : শাবনূর

সন্তানকে নিয়ে অস্ট্রেলিয়ায় থা’কেন শাবনূর। সেখানে কেমন কাটছে তাঁর সময়। তাঁকে নিয়ে ভক্তদের কৌতূহলের শেষ নেই। গতকাল মঙ্গলবার জনপ্রিয় এই অভি’নেত্রীর স’ঙ্গে যখন কথা হয়, তখন তিনি মা–বোন’কে নিয়ে ঘুরতে বেরিয়ে’ছিলেন। ক’থায় কথায় শাবনূর জানা’লেন তাঁর নতুন পরি’কল্পনার কথা।ক’রোনা’য় কেমন কাটছে?এখা’নকার নিয়’ম’কানুন ক’ড়া। সবাই নিয়ম মেনে চলে। দেশের মানু’ষের জন্য খুব চিন্তা হয়। নিও নরমা’লে সুযোগ পেলেই ঘুরে বেড়ি’য়েছি। কিছুদিন ধরে মা’থায় নতুন কিছু পরিকল্পনা ঘুরপাক খাচ্ছে।

কী পরিকল্পনা?আ’মার অভি’নয় করা সি’নেমার জনপ্রিয় গানগুলোর নতুন সংগীতায়ো’জন করলে মন্দ হয় না। তরুণ প্রজ’ন্মেরও ভালো লাগবে। এসব গান আমার ইউ’টিউব চ্যানে’লে থাকবে।ইউ’টিউব চ্যানেল করছেন?বলিউডের অনে’কের নিজে’র চ্যানেল আছে। সামাজিক যোগাযো’গমা’ধ্যমেও তাঁরা খুব অ্যা’কটিভ। ভাবলাম, আমিও করতে পারি, ব্যস্ত থাকা হবে। ভ’ক্তদের কা’ছাকাছি থাকা যাবে। আমার বোন সহযো’গিতা করবে বলেছে।

বলিউডে আপ’নার প্রি’য় কে? যার সঙ্গে অভি’নয় করতে চাইবেন।কাজল, মাধুরী ও শ্রী’দেবী। নায়ক’দের মধ্যে শাহরুখ খান, সাল’মান খান ও আমির খান। সালমান শাহ বেঁচে থাক’লে শাহরু’খের সঙ্গে একটা সিনেমা কিন্তু করা হতোই।শাবনূর একটু বি’স্তারিত বলবেন?সাল’মান মা’রা’ যাওয়ার আগে শা’হরু’খের সঙ্গে দেখা হয়েছিল। যত দূর জা’নতে পেরেছি, তখনই আ’মাদের চার’জন একসঙ্গে একটা ছবি’তে অভি’নয়ের ব্যাপা’রে কথাও বলেছিল। আমি-শাহরুখ ও সা’লমান শাহ-কাজ’লের জুটি বেঁধে একটা ছবি করার কথা মো’টামুটি চূড়ান্তও ছিল। পরে আ’র ভার’তে গিয়ে এ নিয়ে শাহ’রুখের সঙ্গে সাল’ন শাহর আলাপের কথা ছিল। ভাগ্য খারাপ, তার আগে’ই সালমান শাহ আ’মাদের

মাঝ থেকে হারিয়ে গেল।আপনার ছেলে আ’ই’জানের কথা বলুন।ও ছয় পে’রিয়েছে। ক্লাস ওয়ান শেষ। সিড’নিতে পু’রোদমে স্কুল চলছে। আই’জানের খুব একটা দেখা’শোনা করতে হয় না। সে নিজের খে’য়াল নিজে রাখতে শি’খেছে। এখানকার বা’চ্চারা এম’নিতে খুব স্মার্ট।আপনার সময় কেমন কাটছে?বাংলাদে’শের চেয়েও এখানে আমার বেশি ব’ন্ধুবা’ন্ধব। অনেক ঘো’রাঘু’রি করি। ভাবছি, স্বল্প’মে’য়াদি প্রশি’ক্ষণ নেব। বাচ্চা যেহে’তু বড় হয়ে যাচ্ছে, এখন অ’নেক কিছু করা সম্ভব।

জী’বনস’ঙ্গী নিয়ে কিছু ভেবে’ছেন?‘ন্যা’ড়া এক’বারই বেলত’লায় যা’য় (হাসি)। আমা’র আর ই’চ্ছা নেই। বিয়ে’র শখ পু’রো’পুরি মিটে গেছে। আমি মনে করি, দুষ্টু গরু’র চে’য়ে শূন্য গো’য়াল ভালো। পরি’বারের সবাই’কে নিয়ে বেশ ভা’লোই আছি। শা’ন্তি ন’ষ্ট করতে চাই না।কিন্তু প্রস্তা’ব তো নিশ্চয় পাচ্ছে’ন? সাধারণ একজন মে’য়ে যেখানে প্রস্তা’ব পায়, সেখা’নে আমার তো প্র’স্তাব না পাওয়ার কো’নো কারণ নেই। আমা’র কাছেও বি’য়ের প্র’স্তাব প্রতি’নিয়ত আসে। আমি ওসবে মাথা ঘামাই না, আসতেই থাকু’ক। আমি বাপু ও’সবে আর নেই।

ক’রো’নার মধ্যে অস্ট্রে’লিয়া থেকে বাইরে যেতে হলে অনেক ফর’মালিটি মে’ইন’টেন করতে হয়। অনেক কাঠখড় পোড়াতে হয়। তাই এই মু’হূর্তে যাওয়ার কোনো পরি’কল্পনা নেই। সব’কিছু স্বাভা’বিক হোক, তারপরই যাব।বেশ কয়েক বছর ধরে অ’স্ট্রেলিয়া’য় আছেন। সে’খানকার কোন বিষয়টি আপনার বেশি ভালো লাগে?অস্ট্রেলিয়া খুবই শান্তি’প্রিয় একটা দেশ। এখানে সবাই যে যার মতো কাজে ব্যস্ত। কেউ কারও পেছনে লেগে থাকে না। সবচেয়ে বড় কথা, এখানে মানু’ষকে মানুষ হি’সেবেই মূল্যা”য়ন করা হয়। একজন মানুষ হিসেবে সবারই সমান অ’ধিকার আছে, এটা বিশ্বাস করে।

বাঙালি খাবার স’বচেয়ে বেশি মিস করি। আর মিস করি দেশি রা’জহা’স, দেশি মুরগি। অস্ট্রে’লিয়ায় ফল আছে, কিন্তু বাংলাদেশে গাছ থেকে আম পেড়ে খাও’য়ার কথা মনে পড়ে। গ্রাম আমার বরাব’রই ভালো লাগত, ছুটি পেলেই গ্রা’মে চলে যেতাম। কোন বাড়িতে দেশি মুরগি, ডিম, কলা আছে, নিয়ে আসতা’ম। আর ঢাকার তিন শ ফিটে প্রায়ই বোর’কা পরে যেতাম। ওই দিকের গ্রামে ভালো মাছ, মুরগি আর ফ্রেশ শাক’সবজি, ফলমূল পাওয়া যেত।

চলচ্চিত্রে ক্যারিয়ার শুরুর কয়েক বছর পরই প্রথম আ’লোর যাত্রা। সব সময় নানাভাবে পত্রিকাটিকে পাশে পেয়েছি। দেশের সব তারকাকে স’ম্মান দেওয়ার ক্ষেত্রে পত্রিকাটি অনন্য। প্রথম আলোর তুলনা হয় না। মেরিল-প্রথম আলো পুরস্কারে আমি কয়েকবার সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছি। এই পুরস্কারের মর্যাদা অন্য রকম। এখন দেশের খোঁজখবর নিতে আমি অনলাইনে প্রথম আলো দেখি। প্রথম আলোর জন্য অন্তর থেকে শুভকামনা। সূত্র: প্রথম আ’লো