ঢাকায় বাড়‌ছে করোনা রোগী

গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন ক‌রে ৫১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এই ৫১ জ‌নের মধ্যে ৪৩ জনই ঢাকা বিভাগের। এ নিয়ে দে‌শে বর্তমা‌নে মোট করোনা রোগী শনাক্তের সংখ্যা ১৯ লাখ ৫২ হাজার ৯৩৯ জনে দাঁড়িয়েছে।বৃহস্পতিবার (১২ মে) বিকেলে স্বাস্থ্য অধিদপ্ত‌রের ক‌রোনা সম্প‌র্কিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।গত

২৪ ঘণ্টায় যে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে তাদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৪৩ জন, সিলেটের ৫, খুলনার ২ এবং রংপুরের ১ জন। ময়মনসিংহ, চট্টগ্রাম, রাজশাহী ও বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় কা‌রো শরী‌রে ক‌রোনা সংক্রমণ শনাক্ত হয়নি।প্রসঙ্গত, গত ৮ মে করোনা শনাক্ত হওয়া ২৩ জনের মধ্যে ১৯ জন, ৯ মে ৩০

জনের মধ্যে ২৩ জন, ১০ মে শনাক্ত ২৬ জনের মধ্যে ১২ জন এবং ১১ মে ৩৩ জনের মধ্যে ১৯ জন রোগী ছি‌লেন ঢাকা বিভা‌গের।এদিকে টানা ২২ দিনের ম‌তো গত ২৪ ঘণ্টায়ও করোনা আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। এর আগে গত ২০ এপ্রিল সবশেষ দেশে করোনায় একজনের মৃত্যু হয়ে‌ছিল। সবশেষ ২৪ ঘণ্টায় ৫ হাজার ৭৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৮৯ শতাংশ।

আরও পড়ুন= বাংলাদেশের দলের অনুশীলন তখন শেষ। পেসার খালেদকে কিছু একটা বুঝিয়ে অ্যালান ডোনাল্ডের ঠিকানা ড্রেসিংরুমের পূর্ব প্রান্ত। যেখানে তার অপেক্ষায় গণমাধ্যমকর্মীরা। কিন্তু সেই পথে আসতে আসতেই মৌমাছির চাকের মতো তাকে ঘিরে ধরলেন জহুর আহমেদের দ্রুতগতির নেট বোলাররা। কিংবদন্তি ডোনাল্ডকে একা পেয়ে উঠতি তরুণরা নানা কিছু জানতে চান বাংলাদেশের পেস বোলিং কোচের থেকে। হতাশ করেননি ডোনাল্ডও।

ছয় নেট বোলারকে নিয়ে ১৫ মিনিটের ছোটখাটো সেশনও কাটিয়ে দেন। এমনিতেই বাংলাদেশের স্কোয়াডে আছে পাঁচ পেসার। তাদের নিয়ে সকাল থেকে মধ্য দুপুর পর্যন্ত প্রায় চার ঘণ্টা কাজ করেছেন। তবুও ক্লান্তি ভর করেনি। নেট বোলারদের সঙ্গে সময় কাটিয়ে বুঝিয়ে দিলেন তার ক্লাস থেকে বাদ পড়েন না কেউ।বাংলাদেশ চট্টগ্রামে এসেছে চারদিন হলো। তিন দিনই কঠোর অনুশীলন করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তাদের সঙ্গে ছায়ার মতো মিশে ছিলেন নেট বোলাররা। কখনো নেটে বোলিং করেছেন, কখনো বল থ্রো ডাউন করেছেন, কখনো ফিল্ডিং সহায়তা করেছেন বল কুড়িয়ে।

নেট বোলারদের সঙ্গে কি কথা হলো জানতে চাইলে ডোনাল্ড বলেন, ‘ওরা বিভিন্ন বিষয় জানতে চাইলো। এক বোলার আমার কাছে জানতে চাইল ফ্লাট উইকেটে কেমন বল করতে হবে। ফ্লাট উইকেটে বল করা নিয়ে আমার চিন্তাটা কি? এই প্রশ্নগুলো দারুণ। তাদের সঙ্গে সময় কাটানো দারুণ ব্যাপার।’শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট শেষে ব্যাটিং পরামর্শক জেমি সিডন্স ও ফিল্ডিং কোচ শেন ম্যাকডারমট এইচপি দলের সঙ্গে কাজ করবেন। প্রস্তাব পেলে ডোনাল্ডও এইচপির তরুণ নিয়ে কাজ করতে পারেন, এমন ইঙ্গিত দিয়ে রেখেছেন।