জাহারা মিতুর ‘প্রেমের কবিতা’র মোড়ক খুললেন ওবায়দুল কাদের

চিত্রনায়িকার পাশাপাশি জাহারা মিতু একজন ভালো লেখকও। যার প্রমাণ ইতিমধ্যেই দিয়েছেন তিনি। সিনেমার জন্য লিখেছেন বেশ কিছু গান। শুধু তাই নয়, লেখার পাশাপাশি সুরও দিয়েছেন এই চিত্রনায়িকা।

এবার অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার লেখা প্রথম কবিতার বই ‘প্রেমিকার নাম কবিতা’। এটি প্রকাশ হয়েছে দেশ পাবলিকেশন্সের ব্যানারে। বইটিএত রয়েছে ১০০টি কবিতা। বইটির প্রচ্ছদ এঁকেছেন মিনতি রায়।

গতকাল সোমবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে জাহারা মিতুর লেখা বইয়ের মোড়ক উন্মোচন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘শত সেতুর উদ্বোধনের পর এবার শত কবিতার মোড়ক উন্মোচন করলাম। আমরা জানতাম মিতু একজন নায়িকা। এবার জানলাম, সে ভালো লেখকও। আমরা চাই শিল্পচর্চার সঙ্গে যারা জড়িত আছেন, তারা যেন জ্ঞানচর্চার সঙ্গেও জড়িত থাকে।’

তিনি আরও বলেন, ‘বই পড়ার কোনো বিকল্প নেই। বড় হতে হলে পড়তে হবে এবং আরও পড়তে হবে। শেখার কোনো শেষ নেই, পড়ারও কোনো বিকল্প নেই। বই হলো জীবনের পাল তোলা নৌকা। যতই পড়িবে ততই শিখিবে।’

মোড়ক উন্মোচনের সময় উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, চিত্রনায়িকা কেয়াসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।