ছাত্রলীগের ডাকে সাড়া দেননি ফুলপরী

ছাত্রী নির্যাতনের ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের গঠিত কমিটির তদন্তের শেষ দিন আজ রোববার। এদিনই প্রতিবেদন জমা দেওয়ার কথা। তবে শেষদিনেও এখনও ভুক্তভোগী ছাত্রী ফুলপরীর সঙ্গে কথা হয়নি কমিটির। শেষ দিন ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয়ে ডাকেন তদন্ত কমিটির সদস্যরা। তবে ক্যাম্পাসে যেতে ভয় পাচ্ছেন ভুক্তভোগী ছাত্রী। ফলে ছাত্রলীগের ডাকে সাড়া দেননি তিনি।

তদন্ত কমিটির সদস্যরা জানান, ফুলপরীর সাক্ষাৎকার নিয়ে আজকে বিকেলেই প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল। কিন্তু ফুলপরী ক্যাম্পাসে আসেননি। কমিটির আহ্বায়ক শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মুন্সী কামরুল হাসান অনিক জানান, আজকেই আমাদের প্রতিবেদন জমা দেওয়ার সর্বশেষ দিন। চেয়েছিলাম আজকে ফুলপরীর সরাসরি সাক্ষাৎকার নেব। সেজন্য তদন্ত কমিটির পক্ষ থেকে তাকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস দিয়েছিলাম। কিন্তু তারপরও তিনি আসেননি। এখন অনলাইনে তার বক্তব্য নেব আমরা। তারপর প্রতিবেদন রেডি করে সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে পাঠাব।

এর আগে এ ঘটনায় গত ১৫ ফেব্রুয়ারি তদন্ত কমিটি গঠন করে শাখা ছাত্রলীগ। এতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মুন্সি কামরুল হাসানকে আহ্বায়ক করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন- সহ-সভাপতি বনি আমিন ও রাকিবুল ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন। তদন্ত কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি দেশরত্ন শেখ হাসিনা হলে রাত সাড়ে ১১টা থেকে রাত প্রায় ৩টা পর্যন্ত শারীরিক নি.র্যাতনের শিকার হন নবীন শিক্ষার্থী ফুলপরী খাতুন। ভুক্তভোগী ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।