গণির জালে এবার ৫৭ কেজির জোড়া পোয়া, দাম চান ১৭ লাখ

কক্সবাজারের সেন্টমার্টিনে জেলের জালে ধরা পড়েছে বড় আকৃতির দুটি পোয়া মাছ। মাছ দুটির ওজন ৫৭ কেজি বলে জানিয়েছেন জেলেরা।মঙ্গলবার (৮ নভেম্বর) সকালে দ্বীপের উপকূলে স্থানীয় জেলে আবদুল গণির জালে পোয়া মাছ দুটি ধরা পড়ে।সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, সোমবার (৭ নভেম্বর) রাতে দ্বীপের বাসিন্দা আবদুল গণির নেতৃত্বে পাঁচ জেলে বঙ্গোপসাগরের মাছ শিকারে যান। মঙ্গলবার ভোরে দ্বীপের পশ্চিম পাড়াস্থল সাগরে জাল তুললে দুটি বড় পোয়া মাছ পাওয়া যায়। মাছ দুটি নিয়ে দ্বীপের জেটি ঘাটে ফিরে আসার পর উৎসুক মানুষের ভিড় জমে।

তিনি আরও বলেন, ‘মাছ দুটির ওজন ৫৭ কেজি। দ্বীপের স্থানীয় ব্যবসায়ীরা ১০ লাখ টাকা পর্যন্ত দাম বলেছেন। জেলেরা তাদের না দিয়ে বেশি দামে বিক্রির উদ্দেশে টেকনাফে নিয়ে যান। সন্ধ্যা পর্যন্ত মাছ দুটি বিক্রি হয়নি বলে জেনেছি।’মাছ দুটির দাম ১৭ লাখ টাকা চাচ্ছেন জেলে আবদুল গণি। আশানুরূপ দাম না পেলে রাতে মাছ দুটি কক্সবাজারে নিয়ে যাওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

জেলেদের সঙ্গে কথা বলে জানা যায়, জেলে গণির জালে এর আগে ২০১৮ সালের ১৪ নভেম্বর ৩৪ কেজি ওজনের একটি পোয়া মাছ ধরা পড়ে, যা বিক্রি হয় ১০ লাখ টাকায়। এরপর ২০২০ সালের নভেম্বরে আবারও একটি পোয়া ধরা পড়ে, যা বিক্রি হয় ৬ লাখ টাকায়। চলতি বছরের নভেম্বরে এসে আবারও জোড়া পোয়া ধরা পড়ল তার জালে।