খাবারে বিষ মিশিয়ে ৯৫ হাঁস মেরে ফেলল দূর্বৃত্তরা

ভোলায় খাবারে বিষ মিশিয়ে খামারের ৯৫টি হাঁস মেরে ফেলেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (২ জুন) জেলার সদর উপজেলায় কাচিয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড মেঘনার তীরবর্তী ভবানিপুর গ্রামের খামারি মো. ইয়াছিন মিয়ার খামারে এ ঘটনা ঘটে।খামার মালিকের অভিযোগ, শত্রুতা করে কেউ এই ঘটনা ঘটিয়েছে। এতে তার প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

খামারি মো. ইয়াছিন মিয়ার স্ত্রী জানান, বৃহস্পতিবার সকালে খামার থেকে হাঁস-মুরগি ছেড়ে তাদের খাবার দিয়ে আমরা শহরে বিদ্যুতের বিল দিতে ও প্রয়োজনীয় কেনাকাটা করতে যাই। দুপুর দেড়টার দিকে বাড়ি এসে দেখি খামারের চারপাশে ৯৫টি হাঁস মরে পড়ে আছে।এ বছরই জমানো কিছু টাকায় খামার দিয়ে ১০০টি হাঁস ও মুরগির লালন-পালন শুরু করি। আমাদের ছেলে-সন্তান নেই। আমার স্বামী আগে কৃষি কাজ করত, এখম আর আগের মতো কাজ করতে পারে না। তাই খামার পরিচালনা করে দিন কাটে।

খামারি ইয়াছিন বলেন, প্রতিবেশীদের সঙ্গে জমি নিয়ে আমার বিরোধ ছিল। দুই দিন আগেও তাদের বাড়িতে হাঁস-মুরগি গেলে তা নিয়ে ঝগড়া সৃষ্টি করে। ওই দিন শহর থেকে বাড়ি ফিরে দেখি হাঁসগুলো মরে পড়ে আছে। কে বা কারা আমার এত বড় ক্ষতি করল বুঝতে পারছি না।

শত্রুতা আমার সঙ্গে, আমার হাঁস-মুরগির সঙ্গেতো তো কোনো শত্রুতা ছিল না উল্লেখ করে তিনি আরও বলেন, ৯৫টি হাঁসের মৃত্যুর বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের জানানো হয়েছে। এদিকে বিষ প্রয়োগে হাঁসের মৃত্যুর ঘটনায় পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন খামারি ইয়াছিন।