কুরআনের হাফেজদের জন্য ভাড়া ফ্রী করলেন অটোচালক

কিশোরগঞ্জের কটিয়াদীতে মুসলমানদের মহা পবিত্র গ্রন্থ আল কুরআনের হাফেজদের জন্য ভাড়া ফ্রী করেছেন এক অটোচালক। তার গাড়িতে একটি সাইনবোর্ড লাগিয়েছেন, যাতে লিখা ‘হাফেজদের জন্য ভাড়া ফ্রী”। বিগত চার মাস ধরে তিনি এটি করে আসছেন।

অটোচালকের এমন উদ্যোগের ফলে প্রসংশা করছেন এলাকার মানুষ। অটোচালকের নাম মেরাজ মিয়া (২৬) বাড়ি উপজেলার লোহাজুরী ইউনিয়নের উওর লোহাজুরী গ্রামে। তিনি ঐ গ্রামের চাঁন বাদশার ছেলে।

অটোচালক মেরাজের, সাথে কথা বলে জানা যায়, ছোটবেলায় তিনি মাদ্রাসায় পড়তেন। নানান কারণে লেখাপড়া বেশিদূর এগোতে পারেননি। মাদ্রাসার ছেলেদের প্রতি তার দরদ ছিলো। সেই থেকে তাদের জন্য কিছু করবেন বলে মনে সংকল্প করলেন। তিনি জানান, এই উদ্যোগ বাস্তবায়ন করার পর থেকে তার মানসিক শান্তি এবং চলার পথে অনেক উপকার হচ্ছে বলে মনে করেন। তার ক্ষুদ্র উপার্জন নিয়ে তিনি ভালো চলছেন পরিবার নিয়ে।

অটোরিকশা চালক মেরাজ বলেন, ‘আমি চেষ্টা করেও হাফেজ হতে পারিনি কিন্তু মনে তার প্রতি ভালোবাসা ছিলো। আমার গাড়িতে কুরআনের হাফেজরা যাবে। তাদের বুকের মধ্যে কুরআন মুখস্থ রয়েছে। কুরআনের সম্মানে আমি ভাড়া ফ্রী করে দিয়েছি। পরকালে কিছু পাওয়ার আসায়। আমার আরো ভালো অবস্থান থাকলে আরো বড় কিছু করতাম তাদের সম্মানে’।

অটোরিকশা চালকের এমন উদ্যোগের প্রশংসা করছেন এলাকাবাসী। তারা বলছেন, দরিদ্র হলেও ছেলেটির মন বড় তার ভালো কাজে আমরা সবসময়ই পাশে আছি এবং এগুলো সারাদেশে ছড়িয়ে পড়ুক এটাই চাই আমরা