কিংবন্দন্তি অভিনেত্রী কবরীর মৃ’ত্যুতে যা বললেন শাবানা

একদিন আগে কিংবন্দন্তি চলচ্চিত্র অভিনেত্রী কবরীর অসুস্থতার কথা শুনে তার সুস্থতা কামনা করেছিলেন আরেক কিংবদন্তি অভিনেত্রী শাবানা। কিন্তু শেষ পর্যন্ত সবাইকে কাঁ;দিয়ে পৃথিবী থেকে বিদায় নিলেন এই মহাতারকা।

দেশ থেকে হাজার মাইল দূরে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বসবাস শাবানার। সেখানে তার কাছে অভিনেতা মিশা সওদাগর থেকে কবরীর মৃ;ত্যু;র খবর শুনে বা;ক;রু;দ্ধ হয়ে পড়েন তিনি। কান্নাভেজা কণ্ঠে কবরীকে জানিয়েছেন শ্রদ্ধা।

বিষয়টি জানিয়ে ফেসবুকে মিশা সওদাগর লেখেন, ‘কবরী আপুর মৃ;ত্যু;র কথা যখন শা;বানাজি কে বললাম, তিনি

অনেকক্ষণ কথা বলেননি। তারপর কান্নাভেজা কণ্ঠে বললেন, কবরী একজনই হয়। কিংবন্দন্তির প্রতি আরেক কিংবন্দন্তির অসাধারণ সম্মান। ’

আরও পরুন=মাধ্যমিক পর্যায়ের শিক্ষাই যে একজন শিক্ষার্থীর ভবিষ্যতে স্বপ্ন পূরণের মূলভিত্তি- তা প্রমাণ করল কিশোরগঞ্জের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিভিন্ন কলেজ থেকে এইচএচসি পাসের পর এবার মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন ওই বিদ্যালয়ের ২৩ শিক্ষার্থী। আর এ সাফল্যের আনন্দ ভাগাভাগি করতে শিক্ষার্থীরা ছুটে এসেছেন প্রাণের বিদ্যাপীঠ কিশোরগঞ্জ এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে। সঙ্গে তাদের অভিভাবকরাও এসেছেন এ মিলনমেলায়।এমন সাফল্য-গৌরবগাথার ধারাবাহিকতা রক্ষার অঙ্গীকারে দৃঢ়প্রত্যয়ী ও গর্বিত এই ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শাহনাজ কবীর।

কিশোরগঞ্জ শহরের নারীশিক্ষার অগ্রদূত হিসেবে পরিচিত এসভি সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়। শহরের বিশিষ্ট আইনজীবী ভৈরব চন্দ্র চৌধুরীর কন্যা বিদুষী নারী সরযু বালা ১৯৪৩ সালের ১ সেপ্টেম্বর বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। জন্মের পর থেকে বিভিন্ন ক্ষেত্রে ধারাবাহিক সাফল্যের কারণে আর পেছন ফিরে তাকাতে হয়নি এই ঐতিহ্যবাহী বিদ্যালয়টি। অসামান্য সাফল্যের সিঁড়ি বেয়ে ১৯৬৮ সালের ১৫ নভেম্বর বিদ্যালয়টি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় হিসেবে উন্নীত হয়।