কারাগারে বসে কামিয়েছেন ৮০ লাখ টাকা

কা’রাগারে বসে কামিয়েছেন ৮০ লাখ টাকা। দুদক বলছে, বিভিন্ন কা’রাগারে দায়িত্বপালন কালে ঘুষ-দু’র্নীতির মাধ্যমে এ টাকা হাতিয়ে নিয়েছিলেন বরখাস্তকৃত ডিআইজি প্রিজনস পার্থ গোপাল বণিক। বুধবার (০৪ নভেম্বর) এ মা’মলায় তার বিচার শুরুর আদেশ দিয়েছেন আ’দালত। টাকাসহ ধরা পড়ার পরও মা’মলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেছিলেন পার্থ। যদিও আ’দালত বি’ষয়টি আমলে নেননি।

পার্থ গোপাল বনিক। কা’রাগারে বসে কামিয়েছে অঢেল অর্থ। দুদকের জালে আ’টকা পড়ার পর তার বাসায় অ’ভিযান চা’লিয়ে মিলে নগদ ৮০ লাখ টাকা। তড়িঘড়ি করে টাকাভর্তি ব্যাগ পাশের বাসার ছাদে ফে’লে দিলেও তা উ’দ্ধার করে দুদকের টিম। তার বি’রুদ্ধে অ’ভিযোগ, বিভিন্ন কা’রাগারে দায়িত্বপালন কালে ঘুষ-অনিয়মের মাধ্যমে উপার্জন করেছেন এসব টাকা।

বুধবার এই মা’মলায় বনিকের বিচার শুরুর আদেশ দিয়েছেন আ’দালত। রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, বিদেশে পা’চারের জন্যই টাকা ব্যাংকে না রেখে বাসায় রাখেন বরখাস্তকৃত ডিআইজি প্রিজন্স।

দুদক আইনজীবী খুরশীদ আলম বলেন, ‘তার বি’রুদ্ধে অ’ভিযোগ গঠন হয়েছে। জ্ঞাত আইনবহির্ভূত সম্পদের অ’ভিযোগ, পাবলিক সার্ভেন্ট হিসেবে ক্ষমতার অ’পব্যবহারে অ’ভিযোগ এবং মানি লন্ডারিং ও ঘুষের অ’ভিযোগ।’এদিন মা’মলা থেকে অব্যাহতি চেয়ে পার্থ গোপালের আইনজীবীর আবেদন খারিজ করে দিয়েছেন আ’দালত।

আ’সামিপক্ষের আইনজীবী এহসানুল হক সমাজী বলেন, আমরা বিজ্ঞ আ’দালতে বলেছি, এই চার্জটা হচ্ছে গ্রাউন্ডলেস এবং আ’সামি অব্যাহতি পাওয়ার যোগ্য। বিজ্ঞ আ’দালত উভ’য়পক্ষের বক্তব্য শুনেছেন এবং শোনার পরে বিজ্ঞ আ’দালত আমাদের আবেদন নামঞ্জুর করেন।আগামী ১৮ নভেম্বর এই মা’মলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে।