কলাবাগান থানা আওয়ামীগের ১৬ নম্বর ওয়ার্ডের সভাপতি হিসাবে সবার পছন্দ সায়মনকে

নিজস্ব প্রতিবেদক।।
রাজধানীর কলাবাগান থানার আওয়ামী লীগের ত্রি-বার্ষিকী সন্মেলন গত ১৩ সেপ্টেম্বর(মঙ্গলবার) স্থানীয় সরকারি স্টাফ কোয়ার্টার মাঠে অনুষ্ঠিত হয়েছে। এখন ওয়ার্ডে ওয়ার্ডে নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে নেতা নির্বাচনের প্রক্রিয়া। ১৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কে হচ্ছেন সভাপতি, সাধারণ সম্পাদক এ নিয়ে নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে চলছে নানা হিসাব-নিকাশ।চলছে চুল চেরা বিশ্লেষণ। খুপরি চায়ের দোকান থেকে শুরু করে রাজনৈতিক অঙ্গনজুড়ে চলে এই নিয়ে আলোচনা।

সরেজমিনে ঘুরে জানাগেছে, ১৬ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগের সভাপতি হিসেবে ব্যাপক আলোচনায় রয়েছেন সৈয়দ ওমর ফারুক সায়মন এর নাম। আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের প্রথম পছন্দের সভাপতি তালিকায় আছেন সাবেক যুবলীগ নেতা ওমর ফারুক সায়মন। তাদের প্রাণের দাবি সায়মনকে সভাপতির দায়িত্ব দেওয়া হোক।

খোঁজ নিয়ে জানাগেছে, ওমর ফারুক সায়মন একজন বীরমুক্তিযোদ্ধা ও আওয়ামী পরিবারের সন্তান। তিনি কলাবাগানের ১৬ নাম্বার ওয়ার্ডের গ্রীন রোডের গ্রীণ কর্নার এলাকার বাসিন্দা। ছোটকাল থেকেই বিভিন্ন সামাজিক ও ছাত্রলীগের রাজনীতির সাথে ওতপ্রতভাবে জড়িত। দলের দুঃসময়ে লড়াই সংগ্রামে রাজপথে থেকে আন্দোলন করে আসছেন।তিনি নিউ মডেল ডিগ্রি কলেজের সাবেক প্রচার সম্পাদক,১৬ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সিনিয়র সহসভাপতি,বৃহত্তর ধানমন্ডি থানা ছাত্রলীগের সাবেক ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক,জাতীয় সংসদ নির্বাচনে পরিচালনা কমিটির সাবেক যুগ্ম সম্পাদক, গ্রীন কর্নার ইউনিটি ভোট কেন্দ্রের নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য সচিব ও ১৬ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন দ্বায়িত্ব পালন করে আসছেন।

স্থানীয় নেতাকর্মীদের দাবী, সাবেক যুবলীগ নেতা ওমর ফারুক সায়মন ছাত্র রাজনীতি থেকেই একজন পরিচ্ছন্ন জনবান্ধন ও কর্মীবান্ধব নেতা। যা এলাকায় সর্বজন স্বীকৃত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনার ক্ষেত্রে তিনি একজন আপোষহীন, পরীক্ষীত নেতা। নিজে জীবনের ঝুঁকি নিয়ে রাজপথের লড়াকু সৈনিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বারবার। এছাড়াও তিনি ঢাকা-১০ আসনের সাবেক সংসদ সদস্য,দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপস এর একনিষ্ঠ ও বিশ্বস্ত কর্মী। নেতাকর্মী ও দলের যেকোনো বিপদে-আপদে নিঃস্বার্থভাবে ছুটে যান। তাই সব মিলিয়ে ওমর ফারুক সায়মনকেই ১৬ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি হিসেবে চান নেতাকর্মীরা।