এক ইলিশের দাম ৫৩০০ টাকা!

বা’গেরহাটের কেবি বাজারে প্রায় তিন কেজি ওজনের একটি ইলিশ ৫ হাজার ৩০০ টাকায় বিক্রি হয়েছে। মঙ্গলবার সকালে সাবেক পৌর কমি’শনার ও জে’লা শ্রমিক লীগের সভাপতি শেখ রেজাউর রহমান মন্টু ওই মাছটি কেনেন। ওই বাজারের পাইকারি মাছ বিক্রেতা আবেদ আলী মাছটি বিক্রি করেন। মাছটির ওজন ছিল ২ কেজি ৯০০ গ্রাম।

রেজাউর রহমান মন্টু জা’নান, কেবি বাজার থেকে তিনি মাঝে মধ্যে ইলিশসহ অন্যান্য মাছ কেনেন। আগামীকাল বুধবার থেকে ইলিশ ক্রয়-বিক্রয় ব’ন্ধ থাকবে; তাই মঙ্গলবার সকালে কেবি বাজারে ইলিশ মাছ কি’নতে যান তিনি। তিনি আরও জা’নান, এ বছর বেশ বড় বড় সাইজে’র ইলিশ মাছের দেখা মিলেছে। আগেও তিনি এ বাজার থেকে দেড়-দুই কেজি ওজনের মাছ কি’নেছেন।

গত দুই যুগেও তিনি প্রায় তিন কেজি ওজনের এত বড় ইলিশ দে’খেননি। তাই দাম একটু বেশি হলেও ৫ হাজার ৩০০ টাকা দিয়ে বাজারের সেরা ইলিশ মাছটি কি’নেছেন তিনি। তিনি আরও জা’নান, বাসায় এত বড় ইলিশ নিয়ে যাওয়ার পর প্রতিবেশী অনেকেই মাছটি দে’খতে ছুটে আসেন।

আরও পড়ুন=রাজধানীর একটি হোটেলে শুরু হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট। ড্রাফট থেকে সাকিব আল হাসানকে দলে নিয়েছে জেমকন খুলনা। একই দলে খেলবেন টাইগার টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। এছাড়া ‘এ’ গ্রেডে থাকা বাকি ক্রিকেটারদের মধ্যে তামিম ইকবাল ফরচুন বরিশাল,মুশফিকুর রহিম বেক্সিমকো ঢাকায় ও মুস্তাফিজুর রহমান গাজী গ্রুপ চট্টগ্রামের হয়ে খেলবেন। এদিকে দল পেয়েছেন মোহাম্মদ আশরাফুল। মিনিস্টার গ্রুপ রাজশাহীর হয়ে খেলবেন এই তারকা ক্রিকেটার। সর্বশেষ প্লেয়ার ড্রাফট আপডেট—

খুলনাঃ সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, আল আমিন, হাসান মাহমুদ, শামিম পাটোয়ারি, আরিফুল হক।
বরিশালঃ তামিম ইকবাল, তাসকিন আহমেদ, আফিফ, ইরফান শুক্কুর, মেহেদী মিরাজ, আবু জায়েদ রাহি, তানভীর ইসলাম, তৌহিদ হৃদয়।