একসঙ্গে প্রশাসন ক্যাডার হলেন সিলেটের দুই বোন

সিলেটের কানাইঘাট সদর ইউপির ছোট দেশ গ্রামের ডা. শামসুল ইসলাম চৌধুরীর দুই মেয়ে ফাতেমা তুজ জোহরা চাঁদনী ও সাদিয়া আফরিন তারিন চলতি ৩৮ তম বিসিএস পরীক্ষায় প্রশাসন ক্যাডারে চূড়ান্ত সুপারিশ প্রাপ্ত হয়েছেন।স্কুল জীবন থেকেই অত্যন্ত মেধাবী এই দুই বোন। তাদের ছোট বোন মেধাবী সামিয়া প্রীতি শাবিপ্রবিতে অধ্যয়নরত।

তাদের গর্বিত পিতা ডা. শামসুল ইসলাম চৌধুরী কানাইঘাট উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক মেডিক্যাল অফিসার। তিনি তার মেধাবী মেয়েদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সবার কাছে দোয়া কামনা করেছেন।

আরও পড়ুন=ডোনাল্ড ট্রাম্প নাকি জো বাইডেন, আগামী চার বছর হোয়াইট হাউস কার দখলে থাকবে-শিগগিরই তা স্পষ্ট হয়ে যাবে। ভোট গণনা নিয়ে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এবং তার নির্বাচনী প্রচারের দায়িত্বে থাকা সংগঠন যখন লাগাতার প্রশ্ন তুলে যাচ্ছিলেন, ঠিক সেইসময়ই তাকে বড় ধাক্কা দিলেন বাইডেন। ২০১৬ সালে ট্রাম্পের জেতা উইসকনসিন এবং মিশিগানে জয় ছিনিয়ে নিলেন তিনি।সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) খবরে বলা হয়, ব্যাটলগ্রাউন্ড

রাজ্যে এই জয়ের ফলে সব মিলিয়ে বাইডেনের ইলেকটোরাল কলেজ ভোটের সংখ্যা দাঁড়াল ২৬৪। প্রেসিডেন্ট হতে প্রয়োজন ২৭০ ভোট। অর্থাৎ প্রেসিডেন্ট হতে প্রয়োজনীয় ২৭০ ম্যাজিক ফিগার ছোঁয়ার পথে জো বাইডেন। এর মানে তিনি হোয়াইট হাউসের খুব কাছাকাছি চলে গেলেন। আর ট্রাম্প এখন পর্যন্ত পেয়েছেন ২১৪ ভোট।জো বাইডেন এ পর্যন্ত ভোট পেয়েছেন ৭১ মিলিয়নের বেশি, যা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ইতিহাসে সর্বোচ্চ। আর ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ৬৪ মিলিয়নের বেশি ভোট।