একরাতেই ৩৪ লাখ টাকার মালিক!

করোনার কারণে লকডাউন থাকায় পুলিশ বাহিনীতে নিয়োগ স্থগিত হয়ে যায়। তবে তাতে বসে থাকেননি। ‘ভাগ্য অন্বেষণে’ সরকারের কাছ থেকে খনি লিজ নিয়ে কাজ শুরু করেন। তাতে তিনি যা ‘পেয়েছেন’ তা তাকে রাতারাতি ধনীই বানিয়ে দিয়েছে। সন্দীপ যাদব, ২৪ বছর বয়সী যুবক ভারতের মধ্য প্রদেশের পান্না খনিতে

৬ দশমিক ৯২ ক্যারেট ওজনের একটি হীরা পেয়েছেন। স্থানীয় বাজারে যার মূল্য ৩০ লাখ রুপি (১ রুপি সমান ১.১৪ টাকা)।পান্না, মধ্য প্রদেশের দরিদ্র বুন্দেলখণ্ড অঞ্চলের একটি জেলা, যা হীরা খনির জন্য সুপরিচিত।তবে শুধুমাত্র এ যুবক নন, গত ৩০ দিনে খনিটিতে আরও ৩ জন হীরার সন্ধান পেয়েছেন।

সবগুলো হীরার ওজন ২৯ ক্যারেটের বেশি বলে জানিয়েছেন স্থানীয় হীরা পরিদর্শক অনুপম সিং। অনুপম সিংয়ের বরাতে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, গত বুধবার (০৪ নভেম্বর) ওই যুবক খনিতে হীরাটি পান।বর্তমানে স্থানীয় একটি হীরা সেন্টারে সেটি সংরক্ষিত আছে, যা নিলামে তোলা হবে বলেও জানান তিনি। হীরা পাওয়ার পর অনুভূতি ব্যক্ত করে সন্দীপ যাদব একটি সংবাদমাধ্যমকে বলেন,

হীরাটি পাওয়ার পর আমি আনন্দে আত্মহারা হয়ে যাই। করোনার কারণে পুলিশে নিয়োগ স্থগিত হয়ে যাওয়ার পর আমি আমার হাত দুটোকে খনিতে কাজে লাগানোর চিন্তা করি। দীর্ঘ পরিশ্রমের পর আমি একটি হীরার সন্ধান পাই, যা আমাকে আমার পরিবারের সচ্ছলতা এনে দিতে সক্ষম হবে, বলেও উল্লেখ করেন সন্দীপ।

দৃষ্টি আকর্ষণ এই সাইটে সাধারণত আম’রা নিজস্ব কোনো খবর তৈরী করি না..আম’রা বিভিন্ন নিউজ সাইট থেকে খবরগুলো সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি..তাই কোনো খবর নিয়ে আ’পত্তি বা অ’ভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কতৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।