অ’স্ত্র ও ই’য়াবাসহ আদাবর থানা আ. লীগের সহসভাপতি গ্রে’প্তার

রাজধানীর আদাবর থেকে অ’স্ত্র ও বার্মিজ ইয়াবাসহ আদাবর থানা আওয়ামী লীগের সহসভাপতি মনিরুজ্জামান ওরফে মনিরকে গ্রে’প্তার করেছে র‌্যা’ব।আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) সন্ধ্যায় ১/২ পিসিকালচার হাউজিং সোসাইটির বাসায় অ’ভিযান চা’লিয়ে তাকে গ্রে’প্তার করা হয়।

মনিরের বি’রুদ্ধে দ’খল, অ’স্ত্রবাজি ও স’ন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে প্রায় ৭০টি মা’মলা রয়েছে। মনির তার স’ন্ত্রাসী বাহিনী দিয়ে মোহাম্মদপুরের শেখেরটেক ও বেড়িবাঁধ সংলগ্ন ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং, চন্দ্রিমা উদ্যানসহ আশপাশের এলাকায় দ’খলদারী ও চাঁ’দাবাজি করতেন বলে অ’ভিযোগ রয়েছে।র‌্যা’ব-২ এর অপারেশন অফিসার আব্দুল্লাহ আল মামুন মনিরকে গ্রে’প্তারের বি’ষয়টি আরটিভি নিউজকে নিশ্চিত করে বলেন, আমা’রা পরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বি’ষয়টির বিস্তারিত জানাবো।

র‌্যা’ব কর্মকর্তা ও স্থানীয়দের সঙ্গে আলাপ করে জানা গেছে, ক্যাসিনো বি’রোধী অ’ভিযান শুরু হলে লাগেজ ভর্তি ডলার নিয়ে সপরিবারে রাতারাতি আমেরিকায় পালিয়ে যান মনির। এখন পরিস্থিতি স্বাভাবিক হলে কোরবানির ঈদে দেশে ফিরেই ঢাকা উদ্যান, নবীনগর হাউজিং ও চন্দ্রিমা উদ্যানে দ’খল বাণিজ্য শুরু করেন।গত তিন মাসে জাল কাগজপত্র বানিয়ে শুধু ঢাকা উদ্যানেরই চারটি প্লট দ’খল করেছেন মনির। মনিরের বি’রুদ্ধে শুধুমাত্র মোহাম্মদপুর থানা ও আ’দালতে চাঁ’দাবাজি, জবরদ’খল, মা’দক, অ’স্ত্র, নারী নি’র্যাতন, চু’রিসহ নানা অ’পরাধ কর্মকাণ্ডের অভিযোগে প্রায় ৭০টি মা’মলা রয়েছে।

মনির বি’রুদ্ধে বাংলাদেশ বিমানের জুনিয়ার পার্সার কাজী আশরাফ আল কাদের ও তার স্ত্রী ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষিকা খাদিজা আক্তার প্লট দ’খলের অ’ভিযোগ রয়েছে। আরেক ভুক্তভোগী অবসরপ্রাপ্ত সে’না কর্মকর্তা মোস্তফা নাজিম, ঢাকা উদ্যানের সি-ব্লকে ১ নম্বর সড়কের একটি প্লটে চলতি বছর বাড়ি নির্মাণ শুরু করলে মনির তার কাছে চাঁ’দা দাবি করেন। এছাড়া মনিরের স’ন্ত্রাসী বাহিনীর হা’মলা ও লু’টপাটের শি’কার হন মোহাম্মদপুরের বছিলা রোডের আজহার এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী বরকত উল্লাহ।

র‌্যা’ব কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ইয়াবা কারবারে জড়িত মনির। এক সময়ে মোহাম্মদ থানায় কর্মরত পুলিশের সাব ইন্সপেক্টর আতিক তার হয়ে কক্সবাজার থেকে ইয়াবার চালান ঢাকায় নিয়ে আসতেন। মাস দুয়েক আগে আতিক চালানসহ গ্রে’প্তার হয়ে কা’রাগারে আছেন।আতিকের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই আরেক সদস্য মনিরের ঘনিষ্ট সহযোগী হুমায়নকে পুলিশ গ্রে’প্তার করলেও গডফাদার মনিরকে পুলিশ গ্রে’প্তার করতে পারেনি। বৃহস্পতিবার তাকে গ্রে’প্তার করলো র‌্যা’ব।