অল্প খরচে টিন দিয়ে ছাদের মতো টিনসেড বাড়ির দুর্দান্ত ডিজাইন!

ছোট হোক বা বড় প্রত্যেকের মনে থেকে থাকে একটা নিজের বাড়ির স্বপ্ন । আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা ইতিমধ্যে নিজেদের বাড়ি তৈরি করে ফেলেছেন । কিন্তু আবার এমন অনেকে আছেন যারা নিরন্তন করে চলেছেন পরিশ্রম শুধুমাত্র এলটি নিনের বাড়ি তৈরি করবেন বলে ।

নিজের একটি স্বপ্নের বাড়ি তৈরি করতে গেলে লাগে পরিশ্রম তার সাথে সাথে লাগে টাকাপয়সা।অনেকে জীবনে টাকা পয়সা জমিয়ে উঠতে পারে না। ফলে তাদের ব্যাংকের লোনের দিকে যেতে হয় যেখানে আরো বড় বি’প’দ।আমি এই মুহূর্তে আপনার সামনে বলতে চলেছি কম খরচে বাড়ির সৌন্দর্যতা বাড়িয়ে কিভাবে একটি অত্যাধুনিক ডিজাইন এ বাড়ি তৈরি করা যেতে পারে।

এই আলোচনায় আমি শুধুমাত্র আপনাদের তার ন্যূনতম একটি ধারণা প্রদান করব । এরপর সেই ধারণার উপির আপনি নিজের চিন্তা ভাবনা যোগ করতে পারেন। সে ক্ষেত্রে বেড়ে যাবে কিছুটা ব্যয়ের পরিমাণ।আমাদের মধ্যে অনেকেই যখন বাড়ি তৈরি করি তখন বাড়ির ছাদ ঢালাই এর সময় বুঝতে পারি যে সেখানেই লেগে গেছে

অর্ধেক টাকা।কারণ কে মজবুত হওয়া অত্যন্ত জরুরি । কিন্তু বর্তমান প্রজন্মের এমন বেশ কিছু বাড়ি দেখা গেছে যেখানে অর্ধেক ছাদ এবং অর্ধেক রয়েছে টিনসেড । কি এই টিনসেড? জানাবো আপনাদের বিস্তারিত।টিন দিয়ে তৈরি ছাদকে টিনসেড ছাদ বলে । বাড়ির ব্যয় কমানোর জন্য অনেকে ছাদের পুরো অংশটি সিমেন্ট ঢালাই করে না।

বাড়ির ছাদের অর্ধেক অংশটি সিমেন্ট ঢালাই করে যেখানে রাখা যেতে পারে জলের ট্যাঙ্ক বা অন্যান্য যাবতীয় কিছু। এবং অপর পক্ষে অর্ধেক দেয় টিন সেড। এর ফলে কি হয় বাড়ির যে তৈরির খরচ অনেকাংশে কমে যায় । এর পাশাপাশি বাড়ি দেখতে সুন্দর হয়ে ওঠে । এই ধরনের ভাবনা চিন্তা গুলো মাঝে মাঝে বিভিন্ন ভিডিও মাধ্যমে সোশ্যাল মিডিয়াতে উঠে আসে। এই ভাবনাটি আপনি আপনার বাড়ির মধ্যে প্রয়োগ করতে পারেন।