অবসরের গুঞ্জন উড়িয়ে দিলেন ধোনি!

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে গত ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। সামাজিক যোগাযোগমাধ্যমে চার মিনিটের একটি ভিডিও আপলোড করে অবসরের ঘোষণা দিয়েছিলেন ভারতের হয়ে দুটি বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

চলমান আইপিএলে ভালো করতে না পারায় ঘরোয়া ক্রিকেট থেকেও ধোনির অবসরের গুঞ্জন শুরু হয়ে যায়। অবশ্য এই গুঞ্জন উড়িয়ে দিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক। আগামী বছরও আইপিএলে চেন্নাই সুপার কিংসের নেতৃত্ব দেবেন বলে জানিয়েছেন তিনি।

রোববার (১ নভেম্বর) কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হয় চেন্নাই। ম্যাচের আগে ধোনিকে ধারাভাষ্যকার ড্যানি মরিসন জিজ্ঞাসা করেন, ‘এটাই আপনার শেষ ম্যাচ হতে চলেছে কি না!’

এর উত্তের ধোনি বলেন, ‘অবশ্যই নয়।’চেন্নাই টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে গেছে। এই প্রথম আইপিএলের প্লে অফে উঠতে পারল না তারা। ২০২১ সালে ধোনির নেতৃত্বে সিএসকেকে খেলতে দেখা যাবে, তা আগেই জানিয়েছিলেন চেন্নাই সুপার কিংসের সিইও কাশি বিশ্বনাথন।

টাইমস অব ইন্ডিয়াকে কাশি বিশ্বনাথন বলেন, ‘ধোনির নেতৃত্বেই সিএসকে ২০২১ আইপিএলে খেলবে, তা নিয়ে আমরা আশাবাদী। এই প্রথমবার আমরা প্লে অফে কোয়ালিফাই করতে পারিনি। তবে একটা খারাপ মৌসুমের অর্থ সবকিছু পরিবর্তন করতে হবে, এমনটা নয়।’ধোনি চলমান আইপিএলে ১৩ ম্যাচে করেছেন মাত্র ২০০ রান। একটাও হাফসেঞ্চুরি করতে পারেননি তিনি।