হঠাৎ পাবনা-৪ আসনের উপনির্বাচন বাতিলের দাবি বিএনপি প্রার্থীর

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনের উপনির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব। শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ঈশ্বরদী উপজেলার শাহাপুর গ্রামে নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে তিনি এ দাবি জানান।সংবাদ সম্মেলনে হাবিবুর রহমান হাবিব অভিযোগ করেন, প্রধান নির্বাচন কমিশনার পাবনায় সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দিলেও তা করা হয়নি।

আওয়ামী লীগ সরকারের আমলে কখনও সুষ্ঠু নির্বাচন হওয়া সম্ভব নয়।তিনি জানান, নির্বাচনে অনিয়মের প্রতিবাদে তিনি নিজে প্রার্থী হয়েও ভোট দেয়া থেকে বিরত থেকেছেন। তার নেতাকর্মীরাও কেন্দ্রে ভোট দিতে যাননি।সংবাদ সম্মেলনে বিএনপি নেতা হাবিব এই নির্বাচনকে প্রহসনের নির্বাচন আখ্যা দিয়ে তা বাতিলের দাবি জানান। এ সময় বিএনপির স্থানীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পাবনার ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলা নিয়ে গঠিত পাবনা-৪ সংসদীয় আসন। চলতি মেয়াদসহ গত ৫টি মেয়াদে শামসুর রহমান শরীফ ডিলু এমপি নির্বাচিত হয়েছিলেন। গত ২ এপ্রিল তিনি মারা যাওয়ায় এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।এ উপনির্বাচনে মুক্তিযোদ্ধা ও ঈশ্বরদী উপজেলার তিনবারের নির্বাচিত উপজেলা চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস (নৌকা), বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব (ধানের শীষ) এবং জাতীয় পার্টির রেজাউল করিম (লাঙল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরো পড়ুন…সেফটি পিন দিয়ে চেইন বানিয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নিজের নাম তুলেছেন পার্থ চন্দ্র দেব নামে বাংলাদেশি এক যুবক। তার তৈরি চেইনটিকে বিশ্বের সবচেয়ে বড় চেইনের স্বীকৃতি দিয়েছে গিনেস কর্তৃপক্ষ। সম্প্রতি ডাকযোগে গিনেস কর্তৃপক্ষের দেয়া সনদপত্র এসে পৌঁছায় পার্থর কাছে। পার্থ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ফান্দাউক গ্রামের প্রয়াত জগদীশ চন্দ্র দেবের ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজের বিএসএস (ডিগ্রি) শেষ বর্ষের ছাত্র পার্থ পড়াশোনার পাশাপাশি ফান্দাউক বাজারে তার ভাইয়ের ব্যবসা প্রতিষ্ঠানে সহযোগিতা করেন। দেশের ও নিজের নাম বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে ভিন্ন কিছু করার জন্য উদ্যোগী হন তিনি। সেজন্য বিশ্বের সবচেয়ে বড় চেইন তৈরি করে স্বীকৃতি পেতে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে আবেদন করেন পার্থ। এরপর গিনেস কর্তৃপক্ষের অনুমতি পেয়ে গত বছরের ২৩ জুলাই থেকে টানা ৪৫ দিন সেফটি পিন দিয়ে চেইন তৈরির কাজ করেন তিনি।