স্বাস্থ্যমন্ত্রী: সব মিলে করোনা মোকাবিলায় সক্ষম হয়েছি

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সব মিলে আমরা করোনা ভাইরাসকে মোকাবেলা করতে সক্ষম হয়েছি। অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশে করোনা ভাইরাসের মৃত্যু হার কম। এছাড়া দেশে এই ভাইরাসে আক্রান্তের হার কমে আসছে। সুস্থতার হার বেড়েছে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, বৃহস্পতিবার (২০ আগস্ট) ভার্চুয়ালি বিকন সেফালোসপোরিন প্ল্যান্টের উদ্বোধন অনুষ্ঠানে এমন দাবি করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বিকন সেফালোসপোরিন প্ল্যান্টটি স্থাপন করা হয়েছে ময়মনসিংহের ভালুকায়।অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত থেকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের আব্দুল মান্নান জানান, বিশ্বের যেসব দেশে করোনা ভাইরাসের ভ্যাকসিন আবিষ্কার হচ্ছে তাদের সাথে প্রতিনিয়ত যোগাযেগ রাখা হচ্ছে। এছাড়া করোনা ভ্যাকসিন পাবার পর যাতে দেশে উৎপাদন করে জনগণের কাছে পৌঁছে দেয়া যায় সেজন্য ফার্মাসিউটিক্যালস কোম্পানির প্রতি আহ্বান জানান তিনি।

আরো পড়ুন..স্মার্টফোনের সবচেয়ে বড় সমস্যা স্লো হয়ে যাওয়া। এতে করে ফোনে ঠিক মতো কাজ করা যায় না। এই সমস্যায় না পড়লে বোঝা যায় না কতখানি বিরক্ত লাগে এই সমস্যাটি। তবে সমস্যা যার আছে সমাধানও আছে। যদি স্মার্ট ফোনটি খুব স্লো হয়ে গিয়ে থাকে তাহলে ফাস্ট করে নিন নিজেই।ব্যাকগ্রাউন্ড অ্যাপ: মোবাইল কেনার সময়ে যে ব্যাকগ্রাউন্ড ডিসপ্লেটি থাকে তা অনেক সময়েই অনেকের পচ্ছন্দ হয় না। আর তার কারণেই মূলত অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীরা প্লেস্টোর বা অন্য কোনও সাইট থেকে কখনও চলমান আবার কখনও এইচডি ওয়ালপেপার ডাউনলোড করে নিজের ফোনের ব্যাকগ্রাউন্ড ইমেজ সেট করেন। আসলে জানেন কী এটি একটি অন্যতম কারণ আপনার ফোনটিকে স্লো করে দেওয়ার। কারণ, সব স্মার্টফোনেই একটি সীমিত মেমরি অর্থাৎ জার্ম থাকে। অতিরিক্ত অ্যাপ ফোনে রাখায় তার জায়গা কমে। যার জেরেই ফোনটি স্লো হয়ে যায়। যদি নতুন ব্যাকগ্রাউন্ডটিকে রেখে ফোনটিকে আগের গতিতেই কাজ করাতে চান, তবে ফোন থেকে আগে পুরানো কিছু অ্যাপ আনইনস্টল করুন। তারপরই ডাউনলোড করুন নতুন অ্যাপটি।