স্বাস্থ্যমন্ত্রীকে জাদুঘরে রাখা উচিত : মান্না

স্বা’স্থ্যমন্ত্রীকে জাদুঘরে রাখা উচিত বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। আজ সোমবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মা’নববন্ধনে তিনি এ মন্তব্য করেন।মাহমুদুর রহমান মান্না বলেছেন, “ক’রোনাকালে আমাদের স্বা’স্থ্যমন্ত্রী একেক দিন একেকটা তথ্য দিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন। কয়েকদিন আগে তিনি বললেন, ‘ক’রোনার ভ্যাকসিন আমাদের দেশে প্রয়োজন নেই, এমনিতেই কমে আসছে’।

অথচ বিশেষজ্ঞরা বলছেন, ‘ক’রোনার বিস্তার কমছে না।’ তাই আমাদের এ ধরনের স্বা’স্থ্যমন্ত্রীকে জাদুঘরে রাখা উচিত।”‘রণাঙ্গনে মুক্তিযোদ্ধা ও মুক্তিযু’দ্ধের প্রজন্ম’ আয়োজিত এ মা’নববন্ধনে বিচারবহির্ভূত হ’ত্যাকাণ্ড ও গু’ম প্রসঙ্গে তিনি বলেন, ‘আ’দালতে রিট হয়, এরপরও ওসি প্রদীপরা গোল্ড মেডেল পায় কার ইশারায়? কীভাবে শত শত বিচারবহির্ভূত হ’ত্যাকাণ্ড হয়। কারা জ’ড়িত, প্রকাশ করুন।

গু’ম হওয়া ব্যক্তিদের তালিকা করা হোক। সুষ্ঠু ত’দন্ত করা হোক, কারা এগুলোর সঙ্গে জ’ড়িত। তারা কী চায়?।‘দিনে দিনে অনেক দেনা হয়েছে। তাই প্রদীপের গোমর ফাঁ’স হয়েছে। এরা একদিনে হয়নি। তাদের সঙ্গে আরও ব্যক্তি জ’ড়িত। তাদের তালিকা প্রকাশ করুন। আ’দালতে রিট থাকা সত্ত্বেও প্রদীপ ওসি হিসেবে থাকেন। আর একের পর এক হ’ত্যাকাণ্ড ঘটান।

পুলিশ বাহিনীতে প্রদীপ বাহিনী আছে। আমি কোনো বাহিনী বাতিলের পক্ষে না।তবে এসব বাহিনীরর মধ্যে অ’পকর্মকারীদের নেপথ্যে যারা আছেন, তাদের তালিকাও হওয়া উচিত’,- বলেন তিনি।সূত্রঃ বিডি প্রতিদিন

আরো পড়ুন…সৌদির রিয়াদের বড় পাইকারি বাজার আজিজিয়া ফ্রুটস এন্ড ভেজিটেবল মার্কেট। প্রতিদিন মধ্যরাত ৩টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বেচা-কেনা চলে এই বাজারে।প্রতিদিন এখানে কয়েকশত কোটি টাকার বাণিজ্য হয়।প্রায় এক কিলোমিটার দীর্ঘ ৫টি শেডে বিশ্বের নানা দেশ থেকে আমদানি করা পণ্যের পসরা সাজানো থাকে পুরো এলাকা।তবে করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন লকডাউন আর আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায়, বেড়েছে পণ্যের দাম।কিন্তু বিমান ভাড়া বেশি হওয়ায়, প্রতিযোগিতায় পিছিয়ে যাচ্ছেন বাংলাদেশ থেকে পণ্য আমদানি করা ব্যবসায়ীরা।বাংলাদেশ থেকে রপ্তানিযোগ্য পণ্যের যোগান দিতে না পারায়, জায়গা দখল করছে স্থানীয় পণ্য।ট্যাক্স এবং বিমান ভাড়া কমাতে পারলে, সৌদি আরবের এ মার্কেট ধরে রাখা সম্ভব বলে মত এ ব্যবসায়ীর।