সৌদি প্রবাসীদের ভিসার মেয়াদ কম থাকলেও টিকিট দিচ্ছে বাংলাদেশ বিমান

ভিসার মেয়াদ কম থাকলেও সৌদি প্রবাসীদের টিকিট দিচ্ছে বিমান।এছাড়া পুরো টিকেটিং সিস্টেম চলছে সরকারি নির্দেশ মোতাবেক।আজ শুক্রবার ২ অক্টোবর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মতিঝিল বিক্রয় কেন্দ্রে ঘুরে এমন তথ্য পাওয়া গেছে।দুপুরে বিক্রয় কেন্দ্রের সামনে গিয়ে দেখা যায়, সারিবদ্ধ ভাবে অপেক্ষায় আছে প্রায় অর্ধশত সৌদি প্রবাসী। তবে কারও তেমন কোন অভিযোগ বা দাবি নেই।

তারা জানান, যারা টোকেন পেয়েছেন তারা ঠিকঠাকভাবে টিকিট পাচ্ছে।তবে অনেকে বলছেন, যাদের ভিসার মেয়াদ বেশি তারা অনেকে টোকেন পেলেও টিকিট না পেয়ে খালি হাতে ফিরেছেন।একজন প্রবাসী বলেন, আমার ভিসার মেয়াদ আর একমাস রয়েছে।কিন্তু মালিক দ্রুতই যাওয়ার জন্য তাড়া দিচ্ছে।তাই টিকিটের জন্য এসেছি। গতকালই টোকেন পেয়েছি, এখন অপেক্ষায় আছি টিকিটের জন্য।

তিনি আরও বলেন, কয়েকজনকে ভিসার মেয়াদ বেশি থাকায় টিকিট না পেয়ে ফেরত যেতে দেখেছি। যাদের ১৫ দিনের উপরে ভিসার মেয়াদ রয়েছে তাদেরকে টিকিট দেওয়া হচ্ছে না।তবে এদের নিচে যারা তাদেরকে দেওয়া হচ্ছে। এদিকে,আজ থেকে সিঙ্গাপুরে প্রবেশ করতে পারবেন বাংলাদেশিরা। তবে সবাই নন, শুধু প্রবাসী শ্রমিক, চিকিৎসাপ্রার্থী ও শিক্ষার্থীদের প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। যদিও অনুমতির সঙ্গে একগাদা শর্তও জুড়ে দিয়েছে সিঙ্গাপুর সরকার।

ট্রাভেল এজেন্সিগুলো জানিয়েছে, সিঙ্গাপুরে প্রবেশের আগে প্রবাসীদের কিছু নিয়মকানুন মানতে হবে। পাশাপাশি দেশটিতে পা রেখেই তাদের গুনতে হবে মোটা অঙ্কের অর্থ।সিঙ্গাপুর সিভিল অ্যাভিয়েশনের তথ্য অনুযায়ী, ফ্লাইটের টিকিট কেনার পূর্বশর্ত হিসেবে প্রবাসী শ্রমিকদের এজেন্সি বা স্পন্সরের মাধ্যমে সিঙ্গাপুরের জনশক্তি মন্ত্রণালয়ের (এমওএম) কাছ থেকে অনুমতিপত্র নিতে হবে। অনুমতিপত্র পেলেই কেবল তারা টিকিট কিনে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা হতে পারবেন।