সৌদিতে আটকে পড়া বাংলাদেশি প্রবাসীদের জন্য সুখবর

মহামারি করোনা ভাইরাসে কারণে সৌদি আরবে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আগামী ২৫ আগস্ট জেদ্দা থেকে ঢাকায় বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। মঙ্গলবার (১৮ আগস্ট) বাংলাদেশ বিমানের ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়। এতে বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে সৌদি আরবে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে জেদ্দায় এই ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

আগ্রহী যাত্রীরা বিমানের ওয়েবসাইটে নির্ধারিত লিংকে প্রবেশ করে নাম রেজিস্ট্রেশন করতে পারবেন।বিশেষ ফ্লাইটের বিজনেস আসনের ভাড়া:প্রাপ্ত বয়স্ক যাত্রীর ভাড়া ৩২০০ সৌদি রিয়াল। শিশু (১২ বছরের নিচে) মূল ভাড়ার ৭৫ শতাংশ ও ট্যাক্স, শিশু (২ বছরের নিচে) মূল ভাড়ার ২৫ শতাংশ ও ট্যাক্স দিতে হবে। ব্যাগেজ ২টি মোট ৫০ কেজি ও হাত ব্যাগ ১টি ৭ কেজি সর্বোচ্চ।

ইকোনমি আসনে ভাড়া:প্রাপ্ত বয়স্ক ২২০০ সৌদি রিয়াল। শিশু (১২ বছরের নিচে) মূল ভাড়ার ৭৫ শতাংশ ও ট্যাক্স এবং শিশু (২ বছরের নিচে ) মূল ভাড়ার ২৫ শতাংশ ও ট্যাক্স। ব্যাগেজ ২টি মোট ৮০ কেজি, হাত ব্যাগ ১টি ৭ কেজি। রেজিস্ট্রার করা যাত্রীরা শুধু বিমান জেদ্দা অফিস থেকে পাসপোর্ট ও আকামা দেখিয়ে টিকিট কিনতে পারবেন।

আরো পড়ুন…মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত এক কোটি গাছের চারা রোপণ কর্মসূচি পালনের মধ্য দিয়ে দেশে সবুজ বিপ্লব সাধিত হবে বলে জানিয়েছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। মঙ্গলবার (১৮ আগস্ট) ঢাকায় সংসদ ভবন চত্বরে ‘মুজিববর্ষ ২০২০’ উপলক্ষ্যে বাংলাদেশ জাতীয় সংসদ আয়োজিত বৃক্ষের চারা রোপণ কর্মসূচিতে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।