সৌদিগামী ফ্লাইটের সংখ্যা আরো বাড়লো বাংলাদেশ বিমান

এদিকে,ছুটিতে দেশে আসা প্রবাসীদের সৌদিতে ফেরাতে আরো ফ্লাইটের অনুমতি পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।১৮ -২০শে মার্চের জেদ্দা এবং ১৮ ও ১৯ মার্চে রিয়াদগামী বিমানের রিটার্ন টিকিটধারী যাত্রীদের জন্য বিমান আগামী ২৯শে সেপ্টেম্বর ঢাকা-রিয়াদ ও ৩০শে সেপ্টেম্বর ঢাকা-জেদ্দা ফ্লাইট পরিচালনা করবে। আজ বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিমান।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, ১৮-২০শে মার্চের জেদ্দা এবং ১৮ ও ১৯শে মার্চের রিয়াদগামী ফিরতি টিকিটধারী যাত্রীদেরকে এই ফ্লাইটে বুকিং দেয়ার জন্য বাংলাদেশ বিমানের সেলস অফিসে টিকিট, পাসপোর্ট, সৌদি আরব নির্ধারিত অ্যাপস/ লিংক থেকে অনুমোদন ইত্যাদিসহ ২৫-২৬শে সেপ্টেম্বর যোগাযোগ করতে হবে।বুকিং ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে হবে। নতুন ফ্লাইট অনুমোদন সাপেক্ষে পর্যায়ক্রমে অন্য যাত্রীদেরও বুকিং এর জন্য অবহিত করা হবে।তাই অন্য যাত্রীদের এখনই অযথা কাউন্টারে ভিড় না করতে অনুরোধ করেছে বিমান।

এদিকে,এখন থেকে আন্তর্জাতিক কার্ডের মাধ্যমে ঘরে বসে বিদেশি এয়ারলাইন্সের টিকিট কেনার ব্যবস্থা করেছে বাংলাদেশ ব্যাংক।এখন থেকে বিদেশ যাওয়ার আগে বাংলাদেশ থেকে বিদেশের গন্তব্য যেমন- নিউইয়র্ক থেকে ফিলাডেলফিয়া কিংবা সিঙ্গাপুর থেকে কুয়ালালামপুরের জন্য এয়ারলাইন্সের টিকিট কেনা যাবে।বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, স্থানীয় ট্রাভেল অপারেটরের মাধ্যমে টিকিট কেনার ক্ষেত্রে কার্ডের মাধ্যমে বৈদেশিক মুদ্রায় দাম পরিশোধ করা যাবে।স্থানীয় ট্রাভেল অপারেটরদের বৈদেশিক মুদ্রা মার্জিন হিসাবে ওই অর্থ জমা থাকবে।বৈদেশিক মুদ্রা হিসাবের স্থিতি থেকে কমিশন, রিফান্ড, ট্যাক্স সমন্বয়ের পর অবশিষ্ট অংশ বিদেশি অঙ্গপ্রতিষ্ঠানের কাছে পাঠানো যাবে।