সোনা-হিরা বসানো কমোডের দাম ৭০০ কোটি টাকা

চোখ ধাঁধানো স্বর্ণ আর হিরা দিয়ে তৈরি কমোড। প্রায় ৪০ হাজার হিরা ব্যবহার করা হয়েছে এই কমোড তৈরিতে। সাংহাইয়ের দ্বিতীয় চায়না ইন্টারন্যাশনাল ইমপোর্ট এক্সপোতে প্রকাশ্যে আনা হয়েছে ব্যয়বহুল এই কমোডটি। স্বর্ণ ও হিরার তৈরির এই কমোডটির আনুমাণিক দাম প্রায় ৯ কোটি ডলার।

হংকংয়ের একটি জুয়েলারি ফার্ম এই কমোডটির ডিজাইন তৈরি করেছে। সংস্থাটির নাম করোনেট। বুলেটপ্রুফ কাচ এবং ৩৩৪ দশমিক ৬৮ ক্যারাটের প্রায় ৪০ হাজার ৮১৫ টি হিরা বসানো হয়েছে এই কমোডে।সবচেয়ে বেশি হিরা বসানো টয়লেটের ক্যাটাগরিতে গিনেস বুকে নাম তুলতে চায় এই কমোডের প্রস্তুতকারী সংস্থাটি। ওই আন্তর্জাতিক সম্মেলনে ৪০০ ক্যারেটের হিরা বসানো একটি গিটারেরও প্রদর্শনী করা হয়েছে।

ওই গিটারটির দাম প্রায় ২ মিলিয়ন ডলার। হিরা বসানো গোলাপি একটি হাই হিল জুতাও রয়েছে এই তালিকায়, যার দাম ৪ দশমিক ২৫ মিলিয়ন ডলার।

আরো পড়ুন…কলার খোসা আম’রা অধিকাংশ সময়ই ফে’লে দিই ডাস্টবিনে৷ কিন্তু অনেকেই জানি না কলার খোসার কত গুন৷ শুনতে অ’বাক লাগলেও একথা সত্যি৷কলা অধিক পটাশিয়ামযুক্ত বলে র’ক্তচা’প ও হৃদরো’গের রো’গীদের জন্য খুবই উপকারী একটি ফল। এর পাশাপাশি কলার খোসাতেও রয়েছে অনেক উপকার৷ বিভিন্ন কাজে ব্যবহার ক’রতে পারেন আপনি এই খোসাকে৷ জে’নে নিন পাকা এবং কাঁচা কলার খোসার অভিনব কিছু ব্যবহার।

১. ব্রণ দূ’র ক’রতে: ব্রণকে দ্রুত দূ’র ক’রতে সাহায্য করে কলার খোসা। কলার খোসার ভি’তরের অংশটি দিয়ে ব্রণের উপর ঘষতে থাকুন। কিছুক্ষণ পর দেখবেন ব্রণ মিলিয়ে গিয়েছে!২.মশা বা পোকামাকড়ের কা’মড়: মশা বা পোকামাকড়ের কা’মড়ের ফলে ত্বকে এক ধ’রনে জ্বা’লা বা চুলকানি হয়। এই জ্বা’লা বা চুলকানি থেকে তাত্ক্ষ ণিক র’ক্ষা পেতে চাইলে কলার খোসার ভি’তরের দিক ওই স্থানে ঘষুন। দেখবেন জ্বলুনি বা চুলকানি একদমই কমে গিয়েছে।