সোনার দাম ভরিতে কমল ১১৬৬ টাকা

আন্তর্জাতিক বাজারে সোনার দাম নিম্নমুখী থাকায় দেশের বাজারেও কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভরিতে সোনার দাম কমানো হয়েছে এক হাজার ১৬৬ টাকা। ফ‌লে দে‌শের বাজা‌রে ভা‌লোমা‌নের সোনা প্রতি ভ‌রির দাম কমে দাঁড়াবে ৭৬ হাজার ৫১৬ টাকায়। যা এতদিন ছিল ৭৭ হাজার ৬৮২ টাকা।মঙ্গলবার (১০

মে) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বুধবার (১১ মে) থেকে সারাদেশে নতুন দাম অনুযায়ী সোনা কেনাবেচা করা হবে।বাজুস জানায়, আন্তর্জাতিক বাজার ও স্থানীয় বুলিয়ন মার্কেটে সোনার মূল্য কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় সোনা ও রূপার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

আরও পড়ুন= প্রতি বছরের মে মাসের দ্বিতীয় রোববার বিশ্বজুড়ে পালিত হয় মা দিবস। সে হিসেবে আজ ৮ মে অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষও মা দিবস পালন করছেন। বিশেষ দিনটিতে মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করছে, মাকে বিশেষ উপহার দিচ্ছেন।কিন্তু যাদের মা পৃথিবীতে নেই, তাদের কাছে মা দিবস মানে বিষাদে ভরা দিন। কারণ চারদিকে সবাই যখন মাকে নিয়ে আনন্দে মেতে থাকে, তখন সেটা দেখলে নিজের মায়ের অভাবটুকু অনেক প্রখর হয়ে ওঠে।

এমনটাই ঘটেছে জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাসের ক্ষেত্রে। মা দিবসে তার মন খারাপ। কারণ তার মা-ও মারা গেছেন। ২০২০ সালের সেপ্টেম্বরে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান অপুর মা শেফালী বিশ্বাস।আজ মা দিবসে মায়ের একটি ছবি শেয়ার করে শুভেচ্ছা জানিয়েছেন অপু বিশ্বাস। লিখেছেন, ‘আজ বিশ্ব মা দিবস। বিশ্ব

মা দিবসে, বিশ্বের সকল মায়ের প্রতি রইলো গভীর শ্রদ্ধা, সম্মান আর ভালোবাসা।’প্রসঙ্গত, প্রায় নয় বছর আগে বাবা উপেন্দ্রনাথ বিশ্বাসকে হারিয়েছিলেন অপু বিশ্বাস। দু’বছর হলো মাকে হারিয়েছেন। এখন তার বেঁচে থাকা একমাত্র ছেলে আব্রাহাম খান জয়কে নিয়ে।জয় হলো অপু বিশ্বাস ও শাকিব খান দম্পতির একমাত্র ছেলে। তারা বিয়ে করেছিলেন ২০০৮ সালে। তবে সেটা ক্যারিয়ারের স্বার্থে গোপন রাখেন। ২০১৭ সালে বিষয়টি প্রকাশ করেন অপু। এরপরের বছর শাকিবের সঙ্গে তার বিচ্ছেদ হয়ে যায়।